আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

সাংবাদিক হয়রানির প্রতিবাদে আশুলিয়ায় সমাবেশ

ঢাকা অর্থনীতি ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সময় টেলিভিশনের বার্তাপ্রধান মুজতবা দানিশকে বিভিন্নভাবে পুলিশি হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাভার-আশুলিয়ায় কর্মরত সাংবাদিকরা।

শনিবার দুপুর ১২ টার আশুলিয়ায় প্রেসক্লাবেরএই কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর সভাপতিত্ব করেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির সাংবাদিক মোফাফফর হোসেন জয়।

এসময় উপস্থিত সাংবাদিকরা বলেন, রংপুরে দায়ের করা হয়রানিমূলক মামলায় রাজধানীর বিভিন্ন থানা থেকে মুজতবা দানিশকে যেভাবে হয়রানি করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়। এর ফলে সাংবাদিক ও পুলিশের মধ্যে এক ধরনের অবিশ্বাস্য পরিস্থিতি তৈরি হবে।

ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকরা আরো বলেন, রাষ্ট্রের স্পর্শকাতর বিষয়ের সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইন করা হলেও, তার লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছেন সাংবাদিকরা। সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরনের হয়রানিমূলক তৎপরতা বন্ধের পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে থাকা সাংবাদিক নিবর্তনের ধারাগুলো বাতিলের জোর দাবি জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, সাভারের যুমনা টিভির সাংবাদিক মাহফুজুর রহমান নিপু, এটিএন নিউজের জাহিদ হাসান সাকিল, ডিবিসি টিভির শফি মাহমুদ চৌধুরী, যুগান্তর পত্রিকার মেহেদী হাসান মিঠু, এশিয়ান টিভির খান লিটন, চ্যানেল ২৪ এর অপু ওহাব, মাইটিভির আনোয়ার হোসেন, আজকের পত্রিকার রিফাত মেহেদী, আরটিভির জিয়াউল ইসলামসহ অন্যান্যরা।

উল্লেখ্য, ২০২২ সালের ৮ আগস্ট সময় টিভির স্ক্রলে ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন’ শীরোনামে খবরটি প্রকাশিত হয়। পরে ২০২২ সালে ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮-এর ২৫(১) (ক)/২৯ ধারায় মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ এনে ৫০ লাখ টাকার মানহানির অভিযোগ তুলে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close