বিশ্বজুড়ে

ভারতে করোনায় আক্রান্তের সংখ্য বেড়ে ৪৭ জন

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারতে ক্রমশই এদেশে যেন বাড়ছে করোনা ভাইরাসের প্রভাব। দেখতে দেখতে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৭ হল। মহারাষ্ট্রের পুনেতে সোমবার আরও ২ ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর মেলে, তাঁরা সম্প্রতি দুবাই থেকে ভারতে এসেছিলেন বলে জানা গেছে। পুনে পৌর কর্পোরেশনের স্বাস্থ্য অধিকর্তা ডঃ রামচন্দ্র হানকারে জানিয়েছেন যে, সম্প্রতি দুবাই সফর সেরে দেশে ফিরেছেন এমন এক পুরুষ ও মহিলার রক্তের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস সংক্রমণের প্রমাণ মিলেছে।

তিনি জানান, দু’জন রোগীই আপাতত পুর কর্পোরেশন পরিচালিত নায়ডু হাসপাতালে ভর্তি রয়েছেন। পুনের জেলা শাসক নাভাল কিশোর রামও জানিয়েছেন যে, দু’জনই চলতি মার্চ মাসেই দুবাই থেকে পুনে এসেছিলেন। তিনি বলেন, “৬ মার্চ পর্যন্ত ওই দুই রোগীর শরীরে সংক্রমণের কোনও লক্ষণ দেখা যায়নি। তবে পরে তাঁদের মধ্যে একজনের শরীরে করোনা ভাইরাসের প্রাথমিক লক্ষণ দেখা দিলে গত ৮ মার্চ তাঁরা আমাদের কাছে আসেন। তারপরেই তাঁদের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়”।

সোমবার ওই রক্ত পরীক্ষার রিপোর্টে দেখা যায় যে তাঁদের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ হয়েছে। রাম জানিয়েছেন যে ওই দুই রোগী একে অপরের আত্মীয়। এদিকে, পুনে পুর কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ দ্বিমত পোষণ করে জানিয়েছে যে এক রোগীর মধ্যে করোনা ভাইরাসের হালকা লক্ষণ পাওয়া গেলেও এবং অন্য ব্যক্তির শরীরে এখনও কোনও লক্ষণ দেখা যায়নি। স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা বলেন, “তবে দুজনকেই নাইডু হাসপাতালের পৃথক ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে এবং তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল”।

Related Articles

Leave a Reply

Close
Close