আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ফিরে পাওয়া সেই নবজাতকের দায়িত্ব নিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আব্দুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় থেকে বিক্রির পর উদ্ধার হওয়া সেই নবজাতকের চিকিৎসার সকল দায়িত্ব নিলেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পাশাপাশি নবজাতকের অসুস্থ মায়েরও চিকিৎসার সহযোগিতা দেয়ার কথা জানানো হয়।

বুধবার (২৬ মে) দুপুর ১২ টার দিকে আশুলিয়ার নরসিংহপুরে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে উদ্ধার শিশুর চিকিৎসাসেবা পরিদর্শন শেষে এই দায়িত্বের কথা জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা। পাশাপাশি ভুক্তভোগী পরিবারের আইনি সহযোগিতা ও অভিযুক্ত ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

ডা. সায়েমুল হুদা বলেন, নবজাতক ও মায়ের শারিরীক অবস্থা ভাল না। মায়ের শরীরে রক্তস্বল্পতা দেখা গেছে। তারা অত্যন্ত গরীব ও অসহায় বলে জেনেছি। তাই ওই হাসপাতালের যাবতীয় চিকিৎসা ফ্রি করে দিয়েছি। একই সাথে ওই শিশু ও মায়ের পরবর্তী যাবতীয় চিকিৎসা সেবা ফ্রি দেওয়া হবে। একই সাথে নিউ মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৭ মে ওই ভুল তথ্য ও শিশু মৃত্যু ভয় ভীতি দেখিয়ে সাড়ে সাত মাসের গর্ভবতী নারীকে ডেলিভারি করিয়ে কৌশলে নবজাতককে বিক্রি করে দেয় ডাক্তারসহ ক্লিনিক কর্তৃপক্ষ। পরে অভিযোগের ভিত্তিতে পুলিশ ২৪ মে সিরাজগঞ্জের উল্লাপাড়া থেকে নবজাতককে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়। পাশাপাশি অভিযুক্ত ডাক্তার ও ক্লিনিক মালিকসহ ৫ জনকে মানবপাচার মামলায় গ্রেফতার করে আদালতে পাঠায়।

Related Articles

Leave a Reply

Close
Close