খেলাধুলা

দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলে রাসেল

ঢাকা অর্থনীতি ডেস্ক: দুই বছর পর আন্দ্রে রাসেলকে ফিরিয়ে এনে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন রোভম্যান পাওয়েল। সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন ওয়ানডে অধিনায়ক শাই হোপ।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: রোভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), রোস্টন চেজ, ম্যাথিউ ফোর্ড, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেইন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রাসেল সবশেষ খেলেছেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর কখনও তার চোট, কখনও বোর্ডের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন মিলিয়ে দল থেকে দূরে ছিলেন তিনি। রাসেলের চেয়েও লম্বা সময় পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন শেরফেন রাদারফোর্ড। এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ খেলেছেন তিনি সেই ২০২০ সালের জানুয়ারিতে।

সাম্প্রতিক সময়ে ওয়ানডে থেকে নিজেদের দূরে রাখলেও টি-টোয়েন্টি দলে ফিরেছেন নিকোলাস পুরান ও জেসন হোল্ডার। দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার গুডাকেশ মতিও। ওয়ানডের পর টি-টোয়েন্টি দলেও জায়গা পেয়েছেন ম্যাথু ফোর্ড। শনিবারই অভিষেক ওয়ানডেতে তিন উইকেট নিয়ে ম্যান অব দা ম্যাচ হয়েছেন ২১ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ ওয়েস্ট ইন্ডিজের জন্য গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিবে। কারণ আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের সাথে আয়োজক দেশ হিসেবে দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজকে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close