আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

নিজেই প্রার্থী, নিজেই সমর্থক, মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক: সাভার উপজেলার ইয়ারপুর ইউনিয়নের উপ-নির্বাচনে মনোনয়ন যাচাই-বাছাই শেষে ১৩ জন প্রার্থীর মধ্যে দুই জন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে উপজেলা নির্বাচন কার্যালয়। মনোনয়ন বাতিল হওয়া দুইজনের একজন ঋণ খেলাপি ও আরেকজন যিনি প্রার্থী তার পক্ষে তিনিই সমর্থক দেওয়ায় প্রমান পেয়েছে নির্বাচন অফিস।

শনিবার (০৩ ডিসেম্বর) প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মোট ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন সেখান থেকে বকুল ভূঈয়া নামের প্রার্থীর আইডিএলসি লিমিটেড নামের ঋণ প্রদানকারী প্রতিষ্ঠানে ঋণ খেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। অপর আরেকজন মজুল হক দেওয়ান যিনি প্রার্থী হয়েও তার কোনো সমর্থক না থাকায় তিনিই সমর্থনকারী হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া ১১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বাতিল হওয়া প্রার্থী মজুল হক বলেন, আমার মনোনয়নে ভূল হয়েছে৷ যে আমার মনোনয়ন পত্র লিখেছেন তিনি লিখতে ভুল করেছেন।

সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, উপনির্বাচনে আমাদের নির্বাচন অফিসে ১৩ জন মনোনয়ন দাখিল করেছিল। তারমধ্যে ১১ জনের মনোনয়ন বৈধতা পেয়ে ও বাকি দুইজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তাদের মধ্যে একজনের প্রার্থী, প্রস্তাবকারী ও সমর্থককারী একজনই। যেখানে তিন জন ব্যক্তিই আলাদা-আলাদা হতে হবে। এছাড়া ব্যাংকে ঋণ খেলাপি থাকায় বাংলাদেশের ব্যাংকের কোন ক্লিয়ারেন্স না থাকা তার মনোনয়ন বাতিল করা হয়েছে৷

উল্লেখ্য, আগামী ২৯ শে ডিসেম্বর ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ হবে।

Related Articles

Leave a Reply

Close
Close