খেলাধুলাপ্রধান শিরোনাম

হেসেখেলে সিরিজের প্রথম জয় বাংলাদেশের

ঢাকা অর্থনীতি ডেস্ক: প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। বল হাতে আসল কাজটা করে রেখেছিলেন সাকিব-মোস্তাফিজরা। তবে লো-স্কোরিং ম্যাচে বাকি কাজটুকু করতে হিমশিম খেয়েছেন নাঈম-লিটনরা। আর এভাবেই হেসেখেলে সিরিজের প্রথম জয়টা নিয়ে নিল বাংলাদেশ।

নিউজিল্যান্ডের দেওয়া ৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ৭ রানের মধ্যেই ফিরে যান দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও লিটন দাস। পরে খেলা ধরেন অভিজ্ঞ সাকিব ও মুশফিকুর রহিম। তাতে জয়ের পথে এগিয়ে যায় টাইগাররা। তবে হঠাৎ ছন্দপতন। ব্যক্তিগত ২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাকিব।

তবে জয় তখন হাতছোঁয়া দূরত্বে। এ পরিস্থিতিতে বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। বাংলাদেশের মেহেদী হাসান, নাসুম আহমেদ ও সাকিব আল হাসানের স্পিনে নীল হয় তারা। স্কোরবোর্ডে মাত্র ৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে কিউইরা। এখান থেকে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন টম লাথাম ও হেনরি নিকোলস।

তবে তাতে বাদ সাধেন টাইগার পেসাররা। মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমানের পেস আর কাটারে কাবু হয় নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৬.৫ ওভারে ৬০ রানে গুটিয়ে যায় তারা। যা টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড তাদের। এর আগে নিউজিল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৮ রান করে করেন লাথাম ও নিকোলস। দলীয় সর্বোচ্চ ৩৪ রানের জুটিও দুজনেরই। এ ছাড়া আর কোনো ব্ল্যাক ক্যাপ ব্যাটারই দুই অংকের কোটায় পৌঁছতে পারেননি।

বাংলাদেশের মোস্তাফিজ ঝুলিতে ভরেন ৩ উইকেট। আর ২টি করে শিকার করেন নাসুম, সাকিব ও সাইফ।

/আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close