খেলাধুলাপ্রধান শিরোনাম

ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার হোয়াটওয়াশ করল টাইগাররা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার হোয়াটওয়াশ (ধবলধোলাই) করল টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডেতে ১২০ রানে হারিয়ে ৩-০’তে সিরিজ নিজেদের করে নিল টিম টাইগার। ২৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা। এই সিরিজ জয়ে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার এবং সবমিলিয়ে প্রতিপক্ষকে ১৪তম বারের মতো হোয়াইটওয়াশ করার কীর্তি দেখাল বাংলাদেশ।

শেষ ওয়ানডেতে টস হেরে শুরুতে ব্যাট করে ২৯৮ রানের বড় টার্গেট দেয় বাংলাদেশ। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ক্যারিবিয়রা। বাংলাদেশের হয়ে শুরুতেই ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান। মাত্র ১ রান করে উইকেটের পেছনে মুশফিকুর রহীমকে ক্যাচ দিয়ে ফিরে গেছেন তিনি। এরপর সুনীল অ্যামব্রিসকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন মোস্তাফিজ। আমিব্রিসের ব্যাট থেকে আসে ১৩ রান। ব্যক্তিগত ১১ রানে মায়ার্স ফিরে গেছেন মিরাজের ঘূর্ণি জাদুতে।

মিডল অর্ডারেও ক্যারিবিয়দের কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে পারেননি। ১০০ রানের আগেই ৫ উইকেট হারিয়ে বসে উইন্ডিজ দল। তবে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন পাওয়েল। কিন্তু ৪৭ রান করা এই ব্যাটসম্যানকে ফেরান সৌম্য সরকার। তবে লোয়ার অর্ডারের ব্যর্থতায় ১৭৭ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close