খেলাধুলা

আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্ট কাপ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্ট কাপ। মঙ্গলবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচের মধ্যদিয়ে টুর্নামেন্ট শুরু হবে।

মঙ্গলবার প্রথম ম্যাচটি দুপুর দেড়টায় শুরু হবে এবং দিনের দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা সাড়ে ছয়টায় একই ভ্যেনুতে অনুষ্ঠিত হবে। দর্শকশূন্য টুর্নামেন্টের ২৪টি ম্যাচ একই ভেন্যুতে হবে। দেশের নতুন ও একমাত্র ক্রীড়া বিষয়ক চ্যানেল টি-স্পোর্টস খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে।

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ-২০২০ শেষ হবে ১৮ ডিসেম্বর। লিগ পর্বের ২০ ম্যাচের পর শীর্ষ দলগুলোর মধ্যে চতুর্থ ও তৃতীয় দল একে অপরের মুখোমুখি হবে। এ ম্যাচে বিজয়ী দ্বিতীয় কোয়ালিফাই ম্যাচের খেলবে। লিগ পর্বে শীর্ষ দুটি দল কোয়ালিফাই বাছাইপর্বে একে অপরে মুখোমুখি হবে। এ ম্যাচে বিজয়ী সরাসরি ফাইনালে চলে যাবে।

অন্যদিকে, ম্যাচে হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফাই বিজয়ীদের মুখোমুখি হবে। এ ম্যাচে বিজয়ী ফাইনাল খেলতে পারবে।

করোনার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর আয়োজন করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। আয়োজনের জক্কি-ঝামেলার দিকেই হাঁটছে না বিসিবি। তবে, বিপিএলের আদলেই আরেকটি টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিয়েছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। যেখানে খেলবে না বিদেশি কোনো ক্রিকেটার।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close