দেশজুড়েপ্রধান শিরোনাম

আবরার হত্যা: পলাতক এক আসামির আত্মসমর্পণ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি মোর্শেদ ইসলাম আদালতে আত্মসমর্পণ করেছেন।রবিবার(১২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে, পলাতক চার আসামিকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়ার নির্দেশ দিয়েছিলেন আদালত। একইসঙ্গে আগামী ১৩ জানুয়ারি আসামিরা আদালতে হাজির না হলে তাদের অনুপস্থিতিতেই মামলার বিচারকাজ শুরুরও আদেশ দিয়েছিলেন আদালত।

গত ৩ ডিসেম্বর আসামি মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমর্ত্য ইসলাম ও মোস্তবা রাফিদের সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দেন আদালত। এর আগে ১৮ নভেম্বর এদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত ১৯ জন এবং এজাহারবহির্ভূত ৬ জন। বর্তমানে ২১ আসামি কারাগারে আছে। গ্রেফতারদের মধ্যে ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ৬ অক্টোবর বুয়েটের শেরে বাংলা হলে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা চকবাজার থানায় মামলা করেন। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close