শিক্ষা-সাহিত্য

গণ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের নব্য চেয়ারম্যান ড. ফুয়াদ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন সহকারী অধ্যাপক ড. মো. ফুয়াদ হোসেন। বুধবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের এক আদেশে তিনি এই দায়িত্ব পান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. এস. তাসাদ্দেক আহমেদ স্বাক্ষরিত দাপ্তরিক আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ড. মো. ফুয়াদ হোসেন কে গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব প্রদান করা হলো।

উল্লেখ্য, ড. ফুয়াদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে অনার্স-মাস্টার্স পাস করেন এবং শ্রীলংকার প্রেসিডেন্টসিয়াল স্কলারশিপ নিয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। আন্তর্জাতিক আইএসআই ইন্ডেক্সট জার্নালে তাঁর ২৩ টি পূর্ণ গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি দেশে ও বিদেশে একাধিক আন্তর্জাতিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করে আসছেন।

ড. ফুয়াদকে বিভাগীয় চেয়ারম্যান হিসেবে খুশির জোয়ারে ভাসছে বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মতে তিনি একজন শিক্ষার্থীবান্ধব শিক্ষক। শিক্ষার্থীরা বলেন, যেকোন সমস্যায় ফুয়াদ স্যার সবার আগে এগিয়ে আসেন। ফুয়াদ স্যারের নির্দেশনায় আমাদের বিভাগের প্রচুর অগ্রগতি সাধন হবে বলে আমরা মনে করি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close