খেলাধুলাদেশজুড়েপ্রধান শিরোনাম

জাতীয় ফুটবল দলে নতুন কোচ অস্কার ব্রুজন

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে’কে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জেমি ডে’র পরিবর্তে বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে অন্তবর্তীকালীন সময়ের জন্য দায়িত্ব দেয়া হয়েছে।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে। ২০শে সেপ্টেম্বর বসুন্ধরা কিংসের শেষ ম্যাচ লিগের। ২১শে সেপ্টেম্বর থেকে তিনি জাতীয় দলের দায়িত্ব গ্রহণ করবেন। সাফ, যুব এশিয়ান কাপ বাছাই ও শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচ থাকবেন তিনি। আপাতত তার মেয়াদ দুই মাস, ১৭ই নভেম্বর পর্যন্ত।

জেমি ডে’র বিদায় নিশ্চিত হয়ে গেছে, এখনই বলা যাচ্ছে না। তার ভাগ্য নির্ধারণ হবে পরে। সম্ভবত অস্কার ব্রুজনের পারফরম্যান্স দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ১ থেকে ১৬ই অক্টোবর মালদ্বীপে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্ট দিয়েই বাংলাদেশ দলের কোচ হিসেবে যাত্রা শুরু হবে অস্কার ব্রুজনের। আসল পরীক্ষাটা তার সেখানেই।

৮-১৭ নভেম্বর শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে খেলবে মালদ্বীপ, সিসেলস আইল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। এই সফরে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন সত্যজিত দাশ রুপু।

Related Articles

Leave a Reply

Close
Close