বিনোদন

দুই অভিনেতাকে ২০ লক্ষ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দীর্ঘ দিন থেকে নানা রকম রোগে ভুগছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই অভিনেতা জামিলুর রহমান শাখা ও জ্যাকী আলমগীর। আর্ধিক সংকটের কারণে ঠিক মতো চিকিৎসাও করাতে পারছিলেন না তারা। অবশেষে এই দুই অভিনেতার পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী। দুইজনকে ২০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন তিনি। আর এই অনুদান পেতে সার্বিক ভাবে সহযোগীতা করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

শিল্পী সমিতির সাধারণ সম্মাদক জায়েদ খান বলেন, ‘আমরা জামিলুর রহমান শাখা ও জ্যাকী আলমগীর ভাইয়ের জন্য আবেদন করেছিলাম। যার পরিপেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী তাদের দুইজনকে ২০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

জামিলুর রহমান শাখা ১৯৬২ সালে খসরু নোমানের পরিচালনায় ‘এই তো জীবন’ নাটকে প্রথম মঞ্চে অভিনয় করেন। অভিনেতা ফরিদ আলীর সহযোগিতায় ১৯৬৬ সালে টিভি নাটকে অভিনয় করার সুযোগ হয়। তার অভিনীত নাটকের সংখ্যা প্রায় দুইশ। টিভি নাটকের পাশাপাশি বেতারের নাটকেও অভিনয় করেছেন জামিলুর রহমান শাখা।

মঞ্চ, টেলিভিশন, বেতার নাটকে অভিনয় করলেও চলচ্চিত্রাভিনেতা হিসেবেই পরিচিতি পেয়েছেন জামিলুর রহমান শাখা। এখন পর্যন্ত ছয় শতাধিক চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। চলচ্চিত্রে তার যাত্রা শুরু হয় সফদার আলী ভুঁইয়ার নির্দেশনায় ‘রাজমুকুট’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘আত্ম অহংকার’, ‘বীর সন্তান’, ‘জীবনঢুলী’, ‘৭১-এর মা জননী’ প্রভৃতি।

চলতি বছরের শুরুর দিকে জ্যাকি আলমগীর হার্টের সমস্যা নিয়ে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি হয়েছিলেন । অর্থের অভাবে তার চিকিৎসা চলছিলো ধির গতিতে। ১৯৮২ সালে প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘রক্তের বন্দী’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন তিনি। এ পর্যন্ত সাত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর আগে ‘আরণ্যক’ নাট্যদলের সঙ্গে প্রথম অভিনয়ে সম্পৃক্তছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close