খেলাধুলা

টি ২০ বিশ্বকাপ থাকছেন না তামিম

ঢাকা অর্থনীতি ডেস্ক: চোটকে কারণ হিসেবে দেখিয়ে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগে তামিম জানিয়ে দেন, তরুণদের প্রতি তার আস্থা আছে এবং বিশ্বকাপে খেলবেন না। এরপর তামিমকে টি-টোয়েন্টি দলে ফেরানো নিয়ে অনেক কথা হয়েছে। একাংশের দাবি ছিল, টি-টোয়েন্টি ফরম্যাটে আর খেলতে চান না তামিম।

দেশের সবচেয়ে ধারাবাহিক পারফর্মারদের একজন তামিম। গত বিপিএলেও দেখিয়েছেন নজরকাড়া পারফরম্যান্স। এদিকে টি-টোয়েন্টি দলে একজন যুতসই ওপেনারের ঘাটতি অনেক দিন ধরে। এমন পরিস্থিতিতে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে প্রশ্ন করা হয়েছিল তামিমের টি-টোয়েন্টি দলে ফেরা প্রসঙ্গে।

জবাবে জালাল ইউনুস বলেন, ‘তামিম আমাদের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়দের একজন। ও নিজেই তার অবস্থান ভালো বোঝে। তার সাথে আমাদের মিটিং হয়েছে, সেটাও আপনারা জানেন। সে আপনাদেরও তার পরিকল্পনা সম্পর্কে বলেছে, এরপর কি আমাদের কিছু বলার আছে?’

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছিলেন, তামিম আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতেই চান না। জালাল ইউনুসও ইঙ্গিত দিলেন- সময়মত হয়ত অবসরের ঘোষণাটাই দিয়ে বসবেন তামিম, ‘৬ মাস পর আপনারা হয়ত আনুষ্ঠানিকভাবে তার সিদ্ধান্ত জানতে পারবেন। সে থাকবে কি না তা তার মুখ থেকেই শুনবেন। আমি বলতে পারছি না… তবে মনে হয় এটা কঠিন।’

বোর্ড কর্তারা অবশ্য তামিমকে তিন ফরম্যাটেই চান, সে লক্ষ্যে তামিমের সাথে অনেকবার আলোচনাও হয়েছে। তবে দিনশেষে তামিমের সিদ্ধান্তে সিদ্ধান্ত রাখবে বিসিবি।

জালাল ইউনুস বলেন, ‘আমরা তো চাই সে খেলুক। কী বললাম, আমরা অনেক চেষ্টা করেছি। কিন্তু ও বলেছে যে সিদ্ধান্ত নিয়েছে তা নিজের ক্রিকেট, নিজের ভবিষ্যৎ, নিজের ক্যারিয়ারের চিন্তা করে নিয়েছে। আমরা তার সিদ্ধান্তে সম্মান রাখব।

Related Articles

Leave a Reply

Close
Close