দেশজুড়েপ্রধান শিরোনাম

নারায়ণগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুলছাত্রীর মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার একটি হাসপাতালে ভুল চিকিৎসায় এক স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ ও ভাঙচুর করেছেন স্বজনরা। এ সময় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেন তারা।

রোববার (২৩ আগস্ট) দুপুরে উপজেলার ফতুল্লার পাগলার গ্রীন ডেলটা হাসপাতালে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই বিক্ষোভ শুরু করেন মৃতের স্বজনরা।

হাসপাতালের সামনে বিক্ষোভ ও সড়ক অবরোধের খবর পেয়ে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন ঘটনাস্থলে আসেন। পরে তিনি সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে স্বজনরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।

মৃত স্কুলছাত্রী আয়েশা আক্তার আলফি পাগলা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। সে ফতুল্লার দক্ষিণ নয়ামাটি এলাকার শাহাদাৎ হোসেনের বাড়ির ভাড়াটিয়া মিজানুর রহমানের মেয়ে।

আলফির বাবা মিজানুর রহমান বলেন, চারদিন আগে সিঁড়ি থেকে পড়ে আহত হয় আলফি। পরে তাকে গ্রীন ডেলটা হাসপাতালে নিলে দুটি ইনজেকশন দেন চিকিৎসক। এতে অজ্ঞান হয়ে পড়ে সে। দুদিন আগে অবস্থা খারাপ জানিয়ে তাকে অন্য হাসপাতালের আইসিইউতে পাঠানো হয়। রোববার তার মৃত্যু হয়। হাসপাতালের চিকিৎসকের ভুল চিকিৎসায় আমার মেয়েকে হারিয়েছি। আমার বুকটা খালি হয়ে গেল। আমি মেয়ে হত্যার বিচার চাই। এই হাসপাতাল বন্ধ করে দিতে হবে; যাতে ভুল চিকিৎসায় আর কোনো মা-বাবার বুক খালি না হয়।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, মৃতের স্বজনরা সড়ক অবরোধ করেছিল। তাদের বিচারের আশ্বাস দেয়ায় অবরোধ প্রত্যাহার করে নিয়েছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close