দেশজুড়ে

সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর রামপুরায় বাস চাপায় এসএসসি পরীক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম দুর্জয় নিহত হওয়ার ঘটনার বিচার চেয়ে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টার দিকে রামপুরা ব্রিজে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে তারা। বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেয় বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বিক্ষোভে যান চলাচল বন্ধ হয়ে ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

মাঈনুল ইসলাম দুর্জয় রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের বাণিজ্য শাখা থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। গতকাল ছিলো তার জন্মদিন। চা বিক্রেতা বাবার সাথে কাজে সহায়তা করে ফিরছিলো বাসায়। এসময় রাত সাড়ে ১০টার দিকে রামপুরায় রাস্তা পার হওয়ার সময় দুটি বাসের প্রতিযোগিতায় চাপা পড়ে নিহত হয় মাইনুদ্দিন ইসলাম। এর প্রতিবাদে সকাল থেকে সড়ক অবরোধ করে তার বন্ধুরা। দাবি ছিলো নিরাপদ সড়ক আর ঘাতকদের বিচার।

এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আসে বিক্ষোভস্থলে। যোগ দেয় বিক্ষোভ সমাবেশে। নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখায় তারা। শিক্ষার্থীরা এ সময় গাড়ির লাইসেন্স চেক করা শুরু করে। সড়কে চালকদের শৃঙ্খলা চায় তারা।

অবরোধে যান চলাচল বন্ধ হয়ে ভোগান্তিতে পড়ে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। তবে সড়কে আলাদা লেইন করে ইমারজেন্সি গাড়ি যেতে দেয় শিক্ষার্থীরা।

এদিকে মালিক সমিতির দেয়া শুধু রাজধানীতে শিক্ষার্থীদের জন্য হাফপাস মানে না শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছে তাদের দেয়া নিরাপদ সড়কের ৯ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

মাইনুলের মৃত্যুর ঘটনায় গ্রিন অনাবিল পরিবহনের ওই বাস চালকের সহকারী চান মিয়াকে সকালে রাজধানীর সায়েদাবাদ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

Related Articles

Leave a Reply

Close
Close