খেলাধুলাপ্রধান শিরোনাম

তামিম একাদশের পুঁজি ১০৩

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিসিবি প্রেসিডেন্টস কাপে নিজেদের প্রথম ম্যাচেই লজ্জাজনকভাবে গুটিয়ে গেলো তামিম ইকবালের একাদশ। মাহমুদউল্লাহ রিয়াদের দলের বিপক্ষে ২৩.১ ওভারেই ১০৩ রানে থেমেছেন তারা।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচের মতোই এই ম্যাচেও হানা দিয়েছে বৃষ্টি। দুপুর দেড়টায় যথাসময়ে খেলা শুরু হওয়ার পর ১টা ৪৬ মিনিটে নামে বৃষ্টি। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে খেলা বন্ধ রাখতে হয় প্রায় ১ ঘন্টা ৪৪ মিনিট। পরে খেলা মাঠে গড়ালে ৫০ ওভারের ম্যাচটি তিন ওভার কমিয়ে করা হয় ৪৭ ওভারের।

তবে অর্ধেক ইনিংসও ব্যাটিং করতে পারেনি তামিমের দল। অধিনায়ককে দিয়েই ব্যর্থতার শুরু। মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। এরপর দ্বিতীয় উইকেটে জুটি গড়েছিলেন এনামুল হক বিজয় আর তানজিদ হাসান তামিম।

কিন্তু ওই জুটিটা ভাঙতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে তামিমের দল। তানজিদ তামিম করেন ২৭ রান, বিজয়ের ব্যাট থেকে আসে ২৫। এরপর মিঠুন ০, শাহাদাত দিপু ১, মোসাদ্দেক হোসেন সৈকত ৫, তাইজুল ১, শরিফুল ৪-কেউই উইকেটে দাঁড়াতে পারেননি। মোহাম্মদ সাইফউদ্দীন করেন ১২ রান। মোস্তাফিজুর রহমান শূূন্য রানে অপরাজিত থাকেন।

বোলারদের মধ্যে সবচেয়ে সফল রুবেল হোসেন। ৫ ওভারে মাত্র ১৬ রান খরচায় ৩টি উইকেট নেন জাতীয় দলের এই পেসার। এছাড়া সুমন খান ৫ ওভারে ৩১ রানে পান ৩ উইকেট।

আরেক পেসার ইবাদত হোসেন ৬ ওভারে ৩৬ রান খরচ করেও উইকেটের দেখা পাননি।

তবে অফস্পিনার মেহেদী হাসান মিরাজ ৪.১ ওভারে মাত্র ২ রানে ২ উইকেট, লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ৩ ওভারে ১৬ রানের বিনিময়ে শিকার করেছেন ২টি উইকেট।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close