খেলাধুলাপ্রধান শিরোনাম

সাভারে বিকেএসপিতে শেষ হলো ফুটবলদলের ফিটনেস পরীক্ষা (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিন সেশন অনুশীলনের পর সাভারের ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে ফিটনেস পরীক্ষা দিয়েছেন বাংলাদেশ ফুটবল দল। এর মধ্যে দিয়ে নতুন অভিজ্ঞতার পাশাপাশি মানসিক শক্তির রসদ পেলেন খেলোয়াড়রা।

সকাল থেকে সাভারের বিকেএসপিতে খেলোয়াদের দৌড়-ঝাঁপসহ নানা পরীক্ষার মাধ্যমে শারীরিক ও মানসিক সামর্থ্য পরখ করলেন বাংলাদেশ ফুটবল দলের কোচসহ সংশ্লিষ্ট সবাই।কারণ সামনের মাসে তাজিকিস্তানে আফগানিস্তানের সঙ্গে ফুটবল ম্যাচ। ফিটনেস নিয়ে সন্তুষ্ট কোচ জেমি ডে।

সকাল থেকে দুপুর পযন্ত চলে এই পরীক্ষা। ক্যাম্পে এখন ১৯ ফুটবলার। ২৬ জনের বাকি ৭ আবাহনীর। তারা উত্তর কোরিয়া গেছেন এএফসি কাপের ম্যাচ খেলতে। আবাহনীর খেলোয়াড়রা ফিরলে পূর্ণতা পাবে ক্যাম্প।

ছবি: শারীরিক ফিটনেস দেখা হচ্ছে।

আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবের সেন্ট্রাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

দলের কোচ জেমি ডে জানান, ফুটবলারদের ফিটনেসে আমি খুশি। পাশাপাশি আগামীতে আরও অনুশীলনের মাধ্যমে  বাংলাদেশ ফুটবল দলকে এগিয়ে নেয়ার কথা জানালেন তিনি।

ফুটবল দলের খেলেয়ার আশরাফুল আলম রানা বলেন, ফিটনেস পরীক্ষায় নতুন অভিজ্ঞতাসহ মানসিকভাবে আরও শক্তিশালী। আফগানিস্তান দলকে শক্তিশালী হিসেবে উল্লেখ করে সেরাটা দিয়ে তাদের বিরুদ্ধে ভালো খেলার প্রত্যাশারও কথা জানালেন এই খেলোয়াড়।

ভিডিও দেখুন:

এদিকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত বাংলাদেশ ফুটবল দল। তাদের সেরাটা দেয়ার চেষ্টা করবেন বলে জানালেন আরেক ফুটবল খেলোয়ার বিশ্বনাথ ঘোষ।

সাভার বিকেএসপির ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক নুসরাৎ শারমিন জানান, খেলোয়ারদের ৪ বিষয়ে ফিটনেস পরীক্ষার নেয়া হয়েছে। শারীরিক, টেকনিক্যাল ফিটনেস, টেকটিক্যাল ও মানসিক ফিটনেস এই চারটির মাধ্যমে একটি দল বা খেলোয়াড় সর্বোচ্চ পারফরমন্স নিয়ে আসতে পারে। ফলে ফুটবল খেলোয়াড়দের ক্রীড়া বিজ্ঞান ভিত্তিক যে মুল্যায়ন, এখানে তা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close