প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে বনফুল সহ ৬টি বেকারীকে ১৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করার অভিযোগে সাভারে হেমায়েতপুরে বনফুল কোম্পানি লিমিটেড কারখানাসহ আরো ৩টি বেকারিতে অভিযান পরিচালনা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত।

সোমবার(১৪ অক্টোবর) অস্বাস্থ্যকর পরিবেশের সন্ধান পেয়ে র‍্যাব বনফুলকে ৪ লাখ টাকা জরিমানা করে।

র‍্যাব-৪ জানায়, দীর্ঘদিন ধরে হেমায়েতপুর এলাকায় অবস্থিত ইসলাম বেকারি ও সেভেন স্টার বেকারির কর্তৃপক্ষরা অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের ও মেয়াদহীন খাবার তৈরি করতো। পঁচা সিড়া, ডিম, মেয়াদহীন ডালডা, তেল ও ঘি ইত্যাদি দিয়ে বিস্কুট, চানাচুর, কেকসহ বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য তৈরি করে আসছিল তারা।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আজ র‌্যাব-৪ ওই কারখানায় অভিযান পরিচালনা করে। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন ইসলাম বেকারিকে ৫লাখ টাকা সহ একজনকে ১৫ দিন ও অন্য দুজনকে তিনদিনের জেল এবং সেভেন স্টার বেকারিকে তিনলাখ আশি হাজার টাকা জরিমানা করাসহ কারখানা কর্তৃপক্ষকে সর্তক করেন।

এ সময় অভিযানে র‌্যাব-৪ এর (এএসপি) উনুমংসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব-৪ আশুলিয়ার কাঠগড়া এলাকাতেও বিএসটিআই অনুমোদনহীন দীর্ঘদিন ধরে বি.বাড়িয়া বেকারি ও ইসলামীয়া বেকারিতে অভিযান চালায়। নিম্নমানের পণ্য তৈরী ও বাজারজাত করায় বি বাড়িয়া বেকারিকে ১ লাখ ও ইসলামীয়া বেকারিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে র‌্যাব-৪ এর (এএসপি) উনুমং বলেন, নোংরা পরিবেশে খাবার তৈরি করা দন্ডনীয় অপরাধ। অভিযানে বনফুলসহ অরো ৪ কারখানার পরিবেশ নোংরা ও অপরিচ্ছন্ন পাওয়ায় কারখানাগুলোকে ১৫ লাখ আশি হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। ভেজাল খাদ্য উৎপাদন করার প্রমাণ পেলে, কোন কারখানাকে ছাড় দেয়া হবে না।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close