আশুলিয়াপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভার-আশুলিয়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মিছিল

আব্দুল কাইয়ুম,নিজস্ব প্রতিবেদক: সাম্প্রদায়িকতা,মৌলবাদ,নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে আশুলিয়ার আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের বাইপাইলে মিছিল ও সমাবেশে করেছে থানা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন।

এই আয়োজনে দলে দলে যোগ দেয় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ, যুবলীগ, ধামসোনা ইউনিয়ন, শিমুলিয়া ইউনিয়ন, পাথালিয়া ইউনিয়ন, আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগ, থানা তাঁতী, সেচ্ছাসেবক লীগসহ নেতৃবৃন্দ। বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা সম্প্রাদায়িক সহিংসতার বিরুদ্ধে বিভিন্ন ব্যানার নিয়ে এতে যোগ দেন।

সম্প্রীতি সমাবেশে বক্তারা, কুমিল্লার ঘটনাকে পুঁজি করে দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেন। তারা দিাবি করেন, মুক্তিযুদ্ধ বিরোধী ও ১৫ই আগস্টের ঘটনার সঙ্গে জড়িতরা দেশে এ অরাজকতা সৃষ্টি করেছে। একই সঙ্গে তারা সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস প্রতিহত করার প্রত্যয় বক্ত করেন।

সমাবেশে আশুলিয়া থানা আওয়ামীলীগের আহবায়ক ফারুক হাসান তুহিন বলেন, সাভার আশুলিয়ার মাটি আওয়ামীলীগের ঘাটি। আওয়ামীলীগের ভক্ত সমর্থকগণ কখনোই সাম্প্রদায়িকতাকে সাপোর্ট করেনা।

যুগ্ম আহবায়ক মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আশুলিয়ায় আওয়ামীলীগের প্রত্যেকটি অঙ্গ সংগঠন আমাদের আয়োজনে যোগদান করেছে। এতেই বোঝা যায় আশুলিয়ায় আওয়ামীলীগ কতটা সংগঠিত। সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা ছড়ানোর চেষ্টা করবে যারা তাদের শক্ত হাতে দমন করা হবে।

আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মঈনুল ইসলাম ভূঁইয়া,সাবেক যুবলীগ নেতা সুমন আহমেদ ভুইয়া, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আমিন সরকার আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ও ছাত্রলীগ নেতা তানভীর হোসেন,প্রমুখ সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের সাভার উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় সাভার উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তি মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলে অংশ নেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, সাভার সদর ইউপি চেয়ারম্যান হাজী মোঃ সোহেল রানা, বিরুলিয়া ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, কাউন্দিয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্ত, বনগাঁও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও এসময় উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close