গার্মেন্টসপ্রধান শিরোনাম

কারখানা বন্ধের প্রতিবাদে শ্রমিকদের অসন্তোষ সড়ক অবরোধ

(গাজীপুর) নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা পল্লী বিদ্যুত এলাকাস্থ সানচেরী নামক একটি গার্মেন্ট কারখানার শ্রমিকদের বেতন না দিয়ে বন্ধ ঘোষনা করার প্রতিবাদে মঙ্গলবার সকালে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে মহা সড়কে উভয় পাশের্^ দীর্ঘ যানজটের সৃষ্টি হলে সাধারণ যাত্রীরা চরম ভুগান্তিতে পরেন।

স্থাণীয় একাধিক সুত্র জানায়,উপজেলার চান্দরা পল্লী বিদ্যুত জোড়াপাম্প এলাকায় প্রতিষ্ঠিত সানচেরী নামক গার্মেন্ট কারখানার শ্রমিকদের মাসিক বেতন নাদিয়ে কর্তৃপক্ষ কারখানা বন্ধ ঘোষনা দিয়ে নোটিশ ঝুলিয়ে দেন। মঙ্গলবার সকালে শ্রমিকরা ডিউটি করতে এসে কারখানা বন্ধের নোটিশ দেখে ক্ষিপ্ত হয়ে উঠে। পরে তারা ঢাকা-টাঙ্গাইল মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যানচলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ওই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হলে সাধারণ যাত্রীরা চরম ভুগান্তির শিকার হন।

এ বিষয়ে আলাপকালে কারখানা শ্রমিক আরিফা, ওয়াসীম ও রাসেল জানায়, আমাদের পাওয়ানাদী পরিশোধ না করে বিনা নোটিশে কারখানা বন্ধ করে কর্তৃপক্ষ জিনিস পত্র নিয়ে রাতের আধারে পালিয়ে যাওয়ার প্রতিবাদে আমরা বিক্ষোভ করছি। সংবাদ পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ, শিল্প পুলিশও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে বৈঠক করে তাদের বেতন প্রদান ও কারখানা চালু করার চেষ্টা করবে এমন আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে বাসায় চলে যায়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close