আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আশুলিয়ায় গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়া এলাকা হতে দীর্ঘ ১৮ বছর বিভিন্ন ছদ্মবেশে পলাতক থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আঃ মান্নান’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)

র‌্যাব জানায়, গত ২০০৩ সালের ২৮ এপ্রিল তারিখে রাত ১২.৩০ সময় এজাহার নামীয় আসামী আঃ মান্নান, জেলা-মানিকগঞ্জসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জন ভুক্তভোগীর (১৮) ঘরে প্রবেশ করে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক পালাক্রমে ধর্ষণ করে যার প্রেক্ষিতে মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় মামলা রুজু হয়। পরবর্তীতে বিজ্ঞ আদালত উক্ত মামলার বিচারকার্য শেষে ১৬/০৯/২০০৪ তারিখ আসামীদেরকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০,০০০/-টাকা অর্থদন্ড অনাদায়ে ১ বৎসরের সশ্রম কারাদন্ড প্রদান করে। উক্ত ঘটনার পর থেকে এজাহার নামীয় আসামী আঃ মান্নান পলাতক। আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালত কর্তৃক দায়েরকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পরোয়ানা আসামী আঃ মান্নান নিজেকে আত্মগোপন করার জন্য ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতো। পরবর্তীতে বিজ্ঞ আদালতের মাধ্যমে পুনরায়  ০৬/০৪/২২ তারিখ আসামী  মান্নান ও লুৎফর প্রামানিকদ্বয়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দেয়।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে (১৮ এপ্রিল) সোমবার রাত ৩.২৫ ঘটিকার সময় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আঃ মান্নান (৪৫)’কে মানিকগঞ্জ জেলার শিবালয় থানাধীন আরুয়া এলাকা হতে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত আসামী আঃ মান্নান বিগত ১৮ বছর ধরে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে প্রথমে ঢাকার গাবতলী, বেরিবাধ এবং পরে গাজীপুর, রাজবাড়ী, ও মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানাধীন প্রত্যন্ত চর এলাকায় আত্মগোপনে ছিল।

গ্রেফতারকৃত আসামী’কে মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন এবং এই ধরনের অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

ঢাকা অর্থনীতি/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close