করোনাকৃষিশিল্প-বানিজ্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে থাকেন-কৃষি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। যে কোন প্রাকৃতিক দুর্যোগে সব সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে থাকেন। বর্তমান করোনা দুর্যোগেও কৃষকদের পাশে রয়েছে সরকার। করোনার কারনে শ্রমিক সংকটে থাকা কৃষকদের জমির পাকা ধান যাতে ঘরে তুলতে সমস্যা না হয় সে জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারী উদ্যোগে ভর্তুকি মূল্যে কৃষকদের কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দেয়া হচ্ছে। আগামীতে হারভেষ্টার মেশিনের পরিমান আরো বাড়ানো হবে।

মন্ত্রী শুক্রবার (১লা মে) সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরন অনুষ্ঠানে এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, করোনা দুর্যোগে লকডাউনের কারনে ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা করে তাদের সাহায্য সহযোগিতা করা হচ্ছে। কৃষকরা যাতে ধানসহ উৎপাদিত সকল ফসলের ন্যায্য মুল্য পায় তার ব্যবস্থা করবে সরকার।

মধুপুর উপজেলা মিলনায়তনে ইউএনও আরিফা জহুরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, টাঙ্গাইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফি উদ্দিন মনি, মধূপুর পৌর মেয়র মাসুদ পারভেজ, মধুপুর পৌর আওয়ামীলীগের সভাপতি সিদ্দিক হোসেন খান প্রমুখ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close