প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

প্রশ্ন ফাঁসের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এই পরীক্ষায় প্রশ্ন ফাঁসের সুযোগ নেই, কেউ প্রশ্ন ফাঁসের চেষ্টা করলে বা গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (১৪ নভেম্বর) রাজধানীর কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে, আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি, কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, একটি চক্র পরীক্ষার প্রশ্নফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে, এ গুজব রটনাকারীদের বিরুদ্ধে মাদক দমনের মতো ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ।

করোনা মহামারির বাধা কাটিয়ে অবশেষে আজ রোববার (১৪ নভেম্বর) থেকে শুরু হলো এসএসসি ও সমমানের পরীক্ষা। মাধ্যমিকের স্তর পেরুতে এবার পরীক্ষায় অংশ নিচ্ছে ২২ লাখের বেশি শিক্ষার্থী।

এই পরীক্ষায় সিট বসানো হয়েছে নির্দিষ্ট দূরত্ব মেনে। মাস্ক পরাসহ মানতে হচ্ছে স্বাস্থ্যবিধি। এর আগে প্রশ্নফাঁসের শঙ্কা উড়িয়ে দিয়ে শিক্ষাবোর্ড জানিয়েছে, গুজব ছড়ালে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

Related Articles

Leave a Reply

Close
Close