সাভারস্থানীয় সংবাদস্বাস্থ্য

সাভারে ‘বিশ্ব ফিজিওথেরাপী দিবস’ পালিত

নিজস্ব  প্রতিবেদক:  “দীর্ঘমেয়াদী ব্যথা নিরাময়ে ফিজিওথেরাপি কার্যকরী চিকিৎসা” এই প্রতিপাদ্যকে সামনে ধারণ করে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) ও সাভারে পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র’সিআরপিতে র‌্যালি, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে।

রোববার সকালে সিআরপি থেকে একটি র‌্যালী বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশ প্রদক্ষিন শেষে সিআরপি এসে শেষ হয়। পরে রেডওয়ে হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সিআরপি”র শিক্ষার্থীরা।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীফ আহমেদ এম.পি, প্রতিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রনালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ ইসমাইল, অতিরিক্ত সচিব, সমাজকল্যাণ মন্ত্রনালয়।

এছাড়া বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ ওমর আলী সরকার, অধ্যক্ষ, বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইন্সটিটিউট, বিপিএ এর প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মোঃ ওবায়দুল হক, সিআরপি ফিজিওথেরাপি বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএ এর সভাপতি ড. আনোয়ারুল কাদের নাজিম, সাধারন সম্পাদক এম শাহাদৎ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলতাফ হোসেন সরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ সফিকুল ইসলাম, নির্বাহী পরিচালক, সিআরপি। সেমিনারে সিনিয়র ফিজিওথেরাপি চিকিৎসক, শিক্ষক, পেশাজীবী, রোগী ও শিক্ষার্থীবৃন্দ সহ ৫০০ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close