খেলাধুলা

বরখাস্ত হওয়ার শঙ্কায় বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান

ঢাকা অর্থনীতি ডেস্কঃ যে কোনো সময় চাকরি হারাতে পারেন বার্সেলোনার ডাচ কোচ রোনাল্ড কোম্যান। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বুধবার (২৯ সেপ্টেম্বর) বেনফিকার বিপক্ষে হারের পর বরখাস্ত হওয়ার শঙ্কায় রয়েছেন তিনি, বলছে স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বুধবার (২৯ সেপ্টেম্বর) বেনফিকার বিপক্ষে হারের পর বরখাস্ত হওয়ার শঙ্কায় রয়েছেন বার্সেলোনার ডাচ কোচ রোনাল্ড কোম্যান। যে কোনো সময় চাকরি হারাতে পারেন তিনি, বলছে স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন।

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে কোনো জয়ই পায়নি বার্সেলোনা। লিগেও ছয় ম্যাচে মাত্র ৩টি জয়ে পেয়েছে তারা। তাই কোম্যানের দিন কমেই যেন ফুরাচ্ছে। তিনি বরখাস্ত হলে বার্সার কোচ হতে পারেন অ্যান্তোনিও কন্তে, রবার্তো মার্টিনেজ ও জাভি হার্নান্দেজদের মধ্যে কেউ। উড়ু উড়ু খবর, চাকরি পাওয়ার এই দৌড়ে এগিয়ে চাকরিছাড়া অ্যান্তোনিও কন্তে, বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ ও বার্সার সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজ।

বুধবার বেনফিকার কাছে ৩-০ গোলে হেরেছে বার্সা। এর আগে বায়ার্ন মিউনিখের কাছেও একই ব্যবধানে হেরেছিল বার্সা। লিওনেল মেসির বিদায়ের পর থেকে রীতিমতো ধুঁকছে বার্সেলোনা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরেছিল তারা।

বেনফিকার বিপক্ষেও দুর্দশা কাটিয়ে উঠতে পারেনি কাতালানরা। পর্তুগালের লিসবনে ছন্নছাড়া বার্সার জালে ৩ গোল দিয়েছে বেনফিকা। ইউরোপীয় প্রতিযোগিতায় ৫০ বছর পর প্রথম দু’ম্যাচেই হারল বার্সেলোনা। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় কোম্যানের দল।

বেনফিকার মাঠে বল দখলের লড়াইয়েই আধিপত্য দেখিয়েছে বার্সা। তবে জয় পায়নি তারা। পুরো ম্যাচে মাত্র আটটি শট করে তারা। যার মধ্যে একটি ছিল লক্ষ্যে, কিন্তু মেলেনি গোল। অন্যদিকে ১২টি শটের মধ্যে ছয়টি লক্ষ্যে রেখে তিন গোল আদায় করে নিয়েছে স্বাগতিকরা। ম্যাচের তিন মিনিটেই বেনফিকাকে এগিয়ে দেন ডারউইন নুনেজ। পাল্টা আক্রমণ থেকে বার্সার জালে বল জড়ান তিনি। ১-০ ব্যবধানে নিয়ে বিরতিতে যায় দু‌’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬৯ মিনিটের সময় দ্বিতীয় গোল করে আবারও লিড নেয় বেনফিকা। এবার গোল করেন রাফা সিলভা। এর ১০ মিনিট পর পেনাল্টি থেকে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন নুনেজ।

স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলে ওপরে উঠতে পারছে না তারা। একই দশা চ্যাম্পিয়নস লিগেও। দুই পরাজয়ের পর রয়ে গেছে তলানিতেই। বার্সেলোনা এখন দ্বিতীয় রাউন্ডে উঠতে পারে কি না, সেটাই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close