দেশজুড়েপ্রধান শিরোনাম

ইন্দোনেশিয়ায় শুরু হওয়া আসিয়ান সম্মেলনে যোগ দিলেন রাষ্ট্রপতি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইন্দোনেশিয়ার জাকার্তায় শুরু হয়েছে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ানের ৪৩তম শীর্ষ সম্মেলন। আসিয়ানের চেয়ার ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর বিশেষ আমন্ত্রণে এ সম্মেলনে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) সকালে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি ও তার স্ত্রী অধ্যাপক ড. রেবেকা সুলতানা জাকার্তা কনভেনশন সেন্টারে পৌঁছলে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট তাদের স্বাগত জানান।

তিন দিনব্যাপী এবারের সম্মেলনে আসিয়ানের সদস্য দেশ এবং এর সহযোগী দেশগুলো ছাড়াও বেশ কয়েকটি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানগণ অংশ নিচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিসঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পরে আসিয়ান নেতৃবৃন্দের সঙ্গে ফটোসেশনে অংশ নেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

আগামীকাল বুধবার ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের দেওয়া নৈশভোজে অংশ নেবেন রাষ্ট্রপতি। এ ছাড়া ৭ সেপ্টেম্বর জাকার্তা কনভেনশন সেন্টারে ১৮তম ‘ইস্ট এশিয়া সামিটে’ যোগ দেবেন মো. সাহাবুদ্দিন।

আসিয়ান ও ইস্ট এশিয়া সামিটে যোগদানের পাশাপাশি ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টসহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গেও বৈঠক করবেন রাষ্ট্রপতি।

Related Articles

Leave a Reply

Close
Close