ভ্রমন

টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ; প্রশাসন

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটন স্পট খ্যাত তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন।

সোমবার (১৭ আগস্ট) সকাল থে‌কে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি জা‌নি‌য়ে দেয়া হ‌য়ে‌ছে।

প্রশাসন সূ‌ত্রে জানা যায়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে মার্চ মা‌সের শেষ দিক থে‌কে সুনামগঞ্জের পর্যটনস্পটগুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করা হয়। কোরবানির ঈ‌দের প‌রে পর্যটন স্পটগু‌লো সী‌মিত পরিসরে খুলে দেওয়া হয়। কিন্তু গত ক‌য়েক দিন ধ‌রে পর্যটকদের সংখ্যা বেড়ে যাওয়া ও স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে হাও‌রে রাত্রী যাপন ক‌রায় ক‌রোনা সংক্রমণ বৃ‌দ্ধির আশঙ্কা কর‌ছিল প্রশাসন। এ কার‌ণে ‌সোমবার টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) ও এর আশপা‌শের এলাকায় রাত্রিযাপন নি‌ষিদ্ধ ক‌রে উপ‌জেলা প্রশাসন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমরা পর্যটকদের টাঙ্গুয়ার হাওড়, নিলাদ্রি লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করেছি। পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে আসলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করবো। রাতে পর্যটন স্পটগুলোতে কেউ অবস্থান যাতে না করতে পারে সেজন্য পুলিশের টহল অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close