দেশজুড়েশিক্ষা-সাহিত্য

গণস্বাস্থ্য মেডিকেলে দীপাবলি উৎসব

নিজস্ব প্রতিবেদকঃ দুষ্টের দমন আর শিষ্টের পালনের বার্তা নিয়ে সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজে সনাতন ধর্মাবলম্বীরা উদযাপন করলো দীপাবলি উৎসব ও শ্যামাপূজা। অন্ধকার, অন্যায় দূর করে শুভ ও কল্যাণ প্রতিষ্ঠায় আলোকসজ্জায় সাজানো হয় মেডিকেল কলেজের হাসপাতাল প্রাঙ্গণ।

পূরাণ মতে, অন্যায়-অত্যাচার দূর করতেই মা কালীর মর্তে আগমন। কার্তিক মাসের অমাবস্যা তিথিতে শ্যামাপূজা বা কালীপূজা অনুষ্ঠিত হয়। যুগ যুগ ধরে হিন্দু, জৈন আর শিখ ধর্মাবলম্বীরা এদিন ঘরে প্রদীপ জ্বালিয়ে অমঙ্গল দূর করেন আর লক্ষ্মী আনেন ঘরে।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের হাসপাতালে সন্ধ্যা থেকেই ছিলো উৎসবের আমেজ। মোমবাতির আলোয় আলোকিত হয়ে উঠে হাসপাতাল প্রাঙ্গণ। উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা, হাসপাতালের চিকিৎসকবৃন্দ ও গণস্বাস্থ্য কেন্দ্রের সর্বস্তরের কর্মীরা। পরস্পর শুভেচ্ছা বিনিময় করেন তারা।

চিকিৎসক ডা. নির্ঝর মন্ডল জানান, জগতের প্রত্যেক জীবের শান্তি কামনায় আমাদের এই ছোট আয়োজন। পৃথিবী জুড়ে চলমান অশান্তি, নৈরাজ্য ও অমঙ্গল দূর করে প্রত্যেক মানুষের মধ্যে একটি শান্তির সুবার্তা রয়ে আনুক এই দীপাবলি।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close