দেশজুড়েপ্রধান শিরোনামব্যাংক-বীমাশিল্প-বানিজ্য

ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান বন্ধ আজ

ঢাকা অর্থনীতি ডেস্ক: পূর্ব ঘোষণা অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় সারা দেশে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।
মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় আজ বুধবার (৪ আগস্ট) ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

একইসঙ্গে ব্যাংক বন্ধ থাকার কারণে শেয়ারবাজারের লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পাশাপাশি বীমা সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আগামী ২১ জুলাই পবিত্র ঈদুল আজহা উদযাপন হওয়ায় ২০-২৪ জুলাই টানা পাঁচ দিন ছুটি কাটান ব্যাংক কর্মকর্তারা। পরে ২৫ জুলাই ব্যাংক, বীমা ও শেয়ারবাজার সংশ্লিষ্ট কার্যক্রম শুরু হয়। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৮ জুলাই নতুন নির্দেশনা জারি করেন বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার ও বুধবার (১ ও ৪ আগস্ট) এই দুই দিন ব্যাংক বন্ধ থাকবে। বাকি তিনদিন (২, ৩ ও ৫ আগস্ট) ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংক খোলা রাখা যাবে বেলা ৪টা পর্যন্ত।

এছাড়া কঠোর বিধিনিষেধের মধ্যে ব্যাংক খোলার বিষয়ে ১৩ জুলাই জারিকৃত সার্কুলারে প্রয়োজনীয় যে নির্দেশনা দেয় বাংলাদেশ ব্যাংক। সেই নির্দেশনা অপরিবর্তিত রাখার সিদ্ধান্তের কথাও জানানো হয় ওই সার্কুলারে।

Related Articles

Leave a Reply

Close
Close