দেশজুড়ে

সুপারির ভিতরে ইয়াবা ঢুকিয়ে চোরাচালান

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ফাঁকা স্থানে ঢোকানো হয় টেপে মোড়ানো ইয়াবা। দশ হাজারের নিচে ইয়াবার অর্ডার পেলেই সুপারি যোগাড় করছে কক্সবাজারের কারবারিরা। একেকটি সুপারির খোলে ধরে দেড়শো বড়ি।

সম্প্রতি এরকম চালানসহ রাজধানীর এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানা গেছে। সুপারি খোসা আলগা করতেই খোল থেকে বেরিয়ে আসছে লাল টেপে মোড়ানো পুটলি।

টেপের প্যাঁচ খোলার পর মেলে ইয়াবা। একেকটি সুপারির মধ্যে পাওয়া গেছে দেড়শো বড়ি। মোট পঞ্চাশটি সুপারি থেকে উদ্ধার হয়েছে সাড়ে সাত হাজার ইয়াবা।

সুপারির মধ্যে ইয়াবা ঢুকিয়ে কক্সবাজারের কারবারি চালান পৌঁছে দিয়েছে ঢাকার ব্যবসায়ীর কাছে। চালান নিয়ে আস্তানায় যাওয়ার পথে গোয়েন্দাদের নজরে পড়েন সাজ্জাদ হোসেন। সুপারি-রহস্য উন্মোচনের পর পুলিশ জানিয়েছে, দশ হাজারের নীচে অর্ডার পেলে ইদানিং সুপারির মধ্যে চালান সরবরাহ করছে কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ীরা।

ঢাকা মহানগর পুলিশ গোয়েন্দা বিভাগ (মিরপুর) উপ কমিশনার মানস কুমার পোদ্দার বলেন,’ভেতর থেকে সুপারি ফেলে দিয়ে। খোসার ভেতরে ইয়াবা ঢুকিয়ে তারা সুপারি বানিয়ে পাচার করছে ইয়াবা। ইনট্যাক্ট সুপারি যাচ্ছে। বাইরে থেকে বোঝা যাচ্ছে না সুপারির ভেতরে অন্য কিছু আছে।’

গ্রেপ্তার ইয়াবা ব্যবসায়ী সাজ্জাদের কাছ থেকে কক্সবাজার ও ঢাকার বেশ কজন ইয়াবা ব্যবসায়ী সম্পর্কে তথ্য পেয়েছে পুলিশ। তাদের ধরতেও তৎপরতা চলছে। মানস কুমার পোদ্দার আরও বলেনে,’আমরা বড় ডিলার এবং সাব ডিলার সকলকেই খুঁজে বের করার চেষ্টা করছি।’

বারবার পরিবহণ কৌশলে বদল আনায় পাল্টা কৌশল নিয়ে ইয়াবা কারবারিদের ধরতে রাজধানীজুড়ে ফাঁদ পেতে রাখার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close