বিনোদন

ভারতে নায়করাজ রাজ্জাক অ্যাওয়ার্ড পাচ্ছেন ইলিয়াস কাঞ্চন

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলা চলচ্চিত্রে অবদানের জন্য ভারতে পুরস্কার পেলেন বাংলাদেশি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ভারতের ‘বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কর্মাস’ বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চনকে নায়করাজ রাজ্জাক লাইফটাইম অ্যাওয়ার্ড-এ ভূষিত করছে।

শনিবার (২১ মে) সন্ধ্যায় কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে সাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে অভিনেতার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হবে বলে আয়োজকদের পক্ষ থেকে সংস্থার একজন শীর্ষ কর্মকর্তা তপন রায় নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, এই সম্মাননা নিতে শনিবার সকালেই কলকাতায় পৌঁছবেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এই অভিনেতা ছাড়াও পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন নামি অভিনেতা-অভিনেত্রীকেও এবার নানা বিষয়ে সম্মাননা দেওয়ার কথাও জানান তিনি।

করোনার আগে ২০১৮ সালে বর্ষীয়ান অভিনেতা আলমগীর এবং ২০১৯ সালে অভিনেত্রী কবরী সারোয়ারকেও নায়করাজ রাজ্জাক সম্মাননায় ভূষিত করা হয়। করোনার কারণে ২০২০ এবং ২০২১ সালে পুরস্কার অনুষ্ঠান করতে পারেননি আয়োজক সংস্থা। চলতি বছর নিয়ে সংস্থাটি ৭ বছরের মতো তাদের পুরস্কার বিতরণীর আয়োজন করতে চলেছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে ঢাকায় শেষ নিশ্বাস ত্যাগ করেন নায়করাজ রাজ্জাক। পরের বছরই কলকাতার বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কর্মাস মহানায়কের নামে আজীবন সম্মাননা অ্যাওয়ার্ডের প্রবর্তন করে। প্রথম বছরের এই স্বীকৃতি পান আলমগীর।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close