শিল্প-বানিজ্য

বাণিজ্য মেলায় মিলছে দেশি-বিদেশি জুতা

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর শেরেবাংলা নগরের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নানা রংয়ের আর ডিজাইনের জুতার পসরা বসেছে। দর্শনার্থীরা নিজের পছন্দের জুতা খুঁজে ফিরছেন বাহারি কালেকশান থেকে।

নিজেদের পণ্যের প্রচার ও প্রসার মূল উদ্দেশ্য হলেও ক্রেতার আগ্রহের কথা মাথায় রেখে বিদেশি জুতাও স্টলে তুলেছেন উদ্যোক্তারা। দেশি চামড়ার জুতার দাম পড়বে ২ হাজার থেকে ২৪শ’ টাকা। আর স্যান্ডেল পাওয়া যাচ্ছে, ১২ থেকে ১৫শ’ টাকার মধ্যে। মিলবে বিক্রয়োত্তর সেবাও।

বিক্রেতারা বলছেন, নারী ক্রেতাদের কাছে দেশি জুতার চেয়ে বিদেশি জুতার চাহিদাই বেশি। তবে মানসম্মত ও আধুনিক ডিজাইনের জুতা তৈরিতে পিছিয়ে নেই দেশি উদ্যোক্তারাও।

তবে নারী ক্রেতাদের প্রথম পছন্দ বিদেশি জুতা। ক্রেতার এই চাহিদা মাথায় রেখে ভারত, থাইল্যান্ড এবং চীনের পণ্য নিয়ে হাজির হয়েছেন বিক্রেতারা। অনেক স্টলেই বিদেশি জুতা মিলছে একদর-এক হাজার টাকায়।

বাহারি রং আর ডিজাইনের পাঞ্জাবি নাগড়া পাওয়া যাচ্ছে ৮শ’ টাকায়। তবে এসব পণ্যের দাম নিয়ে অভিযোগও আছে ক্রেতার। বাণিজ্য মেলা থেকে কিনলেও এসব পণ্যের বিক্রয়োত্তর সেবা মেলার পরও পাওয়া যাবে বলে জানালেন বেশির ভাগ বিক্রেতারা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close