করোনাবিশ্বজুড়ে

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিশ্বে করোনাভাইরাসের প্রকোপ কিছুটা নিয়ন্ত্রণে আসার পর আবার বিভিন্ন দেশে নতুন করে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার হাজার ৮৬৩ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ২০ হাজার ১২৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে তিন লাখ ৩৯ হাজার ৯২৮ জন।

গতকাল সোমবার মৃত্যু হয়েছিল চার হাজার ৫৯৫ জনের। আর শনাক্ত হয়েছেছিল তিন লাখ ২৭ হাজার ১১৩ জন। সে হিসেবে গত একদিনের বিশ্বজুড়ে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে এ সময় মারা গেছে এক হাজার ১৫৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৪০ হাজার ৪০২ জন।

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৫ লাখ ৫৪ হাজার ১৯২ জন এবং মৃত্যু হয়েছে দুই লাখ ৩৯ হাজার ৬৯৩ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ৪৭১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত চার কোটি ৬৯ লাখ চার হাজার ৪১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং সাত লাখ ৬৭ হাজার ২১৫ জন মারা গেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close