শিল্প-বানিজ্য

ভারত থেকে পেঁয়াজ-চিনি আমদানি করা হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারত থেকে অতি শিগগিরই ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে। এছাড়া আসন্ন রমযান মাসের আগে সকল নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনা হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শুক্রবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে দেলদুয়া উপজেলার নিজ বাসভবনে সাধারণ মানুষের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, রমযান উপলক্ষ্যে যথেষ্ট পরিমাণ খাদ্য মজুত আছে। ভারত দীর্ঘদিন রফতানি বন্ধ করে রেখেছিল। ভারতের বানিজ্যমন্ত্রীর সাথে কথা হয়েছে। রমযান মাসের আগেই ভারত বাংলাদেশে চিনি ও পেঁয়াজ রফতানি করবে। আগে যে শুল্ক বেশি ছিল এখন সেটা কমিয়ে আনা হবে। এছাড়াও ব্রাজিল ও বিভিন্ন দেশ থেকে চিনিসহ বিভিন্ন সামগ্রী আসছে বলেও জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, টিসিবির মাধ্যমে রমযানে সারাদেশে খাদ্য বিতরণ করা হবে। আগে ট্রাকে বিতরন করা হত, এখন ডিলারের দোকানের মাধ্যমে হচ্ছে। এরপর প্রতিটা এলাকায় নির্দিষ্ট একটি জায়গায় বিতরণ করা হবে।

এ সময় প্রতিমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা বাজার যাছাই করে সংবাদ করবেন। এক বাজার দেখলেন ১৫০ টাকা আবার আরেক বাজার ২৫০ টাকা, তাহলে হবে না। সকল বাজার থেকে তথ্য যাচাই করে সংবাদ করার আহ্বান জানিয়ে এ সময় মন্ত্রী বলেন, তাহলে আর জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হবে না।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close