দেশজুড়েপ্রধান শিরোনাম

রাজধানীতে অত্যাধুনিক একে-২২ রাইফেলসহ গ্রেপ্তার ২

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানী ওয়ারি এলাকা থেকে অত্যাধুনিক একে-২২ রাইফেলসহ দুইজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির সিটিটিসি ইউনিট।গ্রেপ্তারকৃতরা হলো- মো. কামাল হোসেন ও সাইদুল ইসলাম মজুমদার ওরফে রুবেল। অস্ত্র ছাড়াও তাদের কাছ থেকে দুটি ম্যাগজিন ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের পর গ্রেপ্তাকৃতদের আদালতে তোলা হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

সোমবার সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের (এসএজি) অতিরিক্ত উপ-কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, গোপন তথ্যে রোববার রাতে অভিযানটি চালানো হয়। এ সময় ওই দুইজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে অত্যাধুনিক স্বয়ংক্রিয় একে-২২ রাইফেল, ম্যাগাজিন ও গুলি উদ্ধার করা হয়েছে। অস্ত্রটি সোভিয়েত রাশিয়ার তৈরি। প্রায় সাড়ে চার কেজি ওজনের অস্ত্রটির দাম বাংলাদেশে প্রায় সাড়ে ৬ লাখ টাকা। তিনি বলেন, অস্ত্রটি হাতবদলের সময় তাদের আটক করা হয়। ওই সময় ছয়জন উপস্থিত থাকলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে চারজন পালিয়ে যায়। গ্রেপ্তারকৃতরা অস্ত্রের ক্রেতা। পালিয়ে যাওয়া চারজনের মধ্যে দুইজন চট্টগ্রামের অস্ত্র ব্যবসায়ী। তারাই অস্ত্রটি ঢাকায় নিয়ে আসে। পলাতকদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

জাহাঙ্গীর আলম বলেন, এ ঘটনায় ওয়ারী থানায় মামলা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে কামাল ও সাইদুলকে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে আরো বিস্তারিত জানা যাবে।

Related Articles

Leave a Reply

Close
Close