বিশ্বজুড়ে

পাকিস্তান ভ্রমণে এসে কানাডিয়ান পর্যটকের ইসলাম গ্রহণ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভ্রমণেই মানুষের জ্ঞানের পরিসীমা বাড়ে। আর এ কারণেই বিভিন্ন দেশ ঘুরে বেড়াতেন কানাডিয়ান পর্যটক রোজি গ্যাব্রিয়েল। কিন্তু নিজের জ্ঞানের ভাণ্ডার বাড়াতে গিয়ে নিজের জীবনেরই শান্তি খুঁজে পেয়েছেন তিনি। আর এ কারণেই ইসলাম গ্রহণ করেছেন তিনি। এমন কথা নিজেই ইনস্ট্রাগ্রামে জানালেন রোজি।

মুসলমান হওয়ার কারণ সম্পর্কে ইনস্টাগ্রামে রোজি জানান, গত বছরটি আমার জীবনের অন্যতম কঠিনতম সময় ছিল। ছোটবেলা থেকেই সব সৃষ্টি এবং সৃষ্টিকর্তার সঙ্গে সম্পর্ক অনুভব করতাম। আমার পথ কঠিন ছিল এবং আমি জীবনে পাওয়া কষ্টগুলো থেকে হৃদয়ে প্রচুর ক্ষোভ বহন করেছিলাম।

সর্বদা সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।

তিনি লেখেন, আমি মনে মনে শান্তি, ক্ষমা এবং সবার সঙ্গে সবচেয়ে গভীর সংযোগ চাইছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন, শুধুমাত্র আমার বেদনা ও অহংকার দূর করার জন্য নয়, বরং আমাকে সত্যের পথ দেখানোর জন্য।

গত এক দশক ধরে মুসলিম দেশগুলোর মধ্য দিয়ে ভ্রমণের মাধ্যমে কীভাবে তার কাছে ইসলামকে শান্তির ধর্ম বলে মনে হয়েছে তিনি তাও ব্যাখা করেছেন। তবে তিনি মনে করেন এই ধর্মের প্রতি মানুষের অনেক ভুল ধারণা রয়েছে।

তিনি শেষে বলেন, সব ধর্মের মতো এখানেও অনেক দিক রয়েছে। তবে মূল বিষয় হলো- ইসলামের আসল অর্থ হল শান্তি, ভালবাসা এবং একত্ববাদ। এটি শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান। এটি মানবতার, নম্রতার এবং ভালোবাসার জীবন। আমি এখন একজন মুসলমান।

কালেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি। রোজি বর্তমানে ইমলামের প্রতি ভুল ধারণা দূর করতে কাজ করছেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close