দেশজুড়েপ্রধান শিরোনাম

শান্তি-ঐক্য কামনা, শেষ হলো আখেরি মোনাজা

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিশ্ব শান্তি ও মুসলিম উম্মার কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাত পরিচালনা করেছেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।

রবিবার (২২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে টঙ্গীর তুরাগ নদীর পাড়ের ইজতেমা ময়দানে আখেরি মোনাজাত শুরু হয়। চলে দীর্ঘ ৩০ মিনিট।

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে জড়ো হয়েছে লাখ লাখ মানুষ। ইজতেমা ময়দান ছাড়িয়ে আশপাশের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে অবস্থান নেন তারা। মোনাজাতে বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে তুরাগ তীর মুখরিত হয়ে ওঠে।

আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ মুসল্লি আকুতি জানান। অনেকে কেঁদে কেঁদে মহান আল্লাহর কাছে ক্ষমা চান। বিশ্ব শান্তির জন্য দোয়া করেন।

এর আগে, ইজতেমার তৃতীয় ও শেষদিনে ফজরের নামাজের পর বয়ান করেন ভারতের মাওলানা মুরসালিন। সকাল সাড়ে ৯টায় হেদায়েতী বয়ান করেন মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে মানুষের চলাচল নির্বিঘ্ন করতে গাজীপুরের টঙ্গীর কয়েকটি সড়ক, মহাসড়ক বন্ধ রেখেছে পুলিশ।

এছাড়াও ’মোনাজাত স্পেশাল’ নামে আজ পাঁচজোড়া বিশেষ ট্রেন চালাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। একই সঙ্গে, মুসল্লিদের যাতায়াতে সুবিধার জন্য আজ মেট্রোরেল বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

Related Articles

Leave a Reply

Close
Close