প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

আন্দোলনকারী শিক্ষার্থীকে জাবি ছাত্রলীগের মারধরের অভিযোগ, ক্ষুব্ধ ভিসি

জাবি প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে অংশ নেয়া এক শিক্ষার্থীর ওপর ছাত্রলীগ কর্মীর হামলার অভিযোগ করে বিক্ষোভ মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা।

শনিবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে ক্যাম্পাসে এই বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। আন্দোলনকারীরা অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং ৪১তম আবর্তনের সাবেক শিক্ষার্থী অভিশেক মন্ডল সকালে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় আন্দোলনকারী সাইমুম নামের এক শিক্ষার্থীকে মারধর করে। তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দাবী এটি একটি বিচ্ছিন্ন ঘটনা, এর সাথে আন্দোলনের কোন সম্পর্ক নেই। হামলার শিকার সাইমুম ইসলাম পদার্থবিজ্ঞান বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী।

এদিকে গত বৃহস্পতিবার টানা তিন দিনের প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহ্বানে আজ আলোচনায় বসার সিদ্ধান্ত জানায় আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা। সে লক্ষে বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিষ্ট্রার ভবনে ৩ দফা দাবীতে আন্দোরনরত শিক্ষক-শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সাথে উপাচার্য ড. ফারজানা ইসলামসহ প্রশাসনিক কর্মকর্তারা আলোচনায় বসার প্রস্তুতি নিচ্ছেন।

ছাত্রলীগের হাতে মারধরের শিকারের বিষয়ে উপাচার্য ড. ফারজানা ইসলাম বলেন, এমন ঘটনার সত্যতা পাওয়া গেলে, অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে। আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা ও আমরা উভয়পক্ষ সুন্দর একটা পরিবেশে বসে আলোচানার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছি। ঠিক সেই সময় এমন ঘটনায় আলোচনা ভুন্ডল করে দিয়েছে।

গেল ৩০ জুন বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের আওতায় পাঁচটি হলের নির্মাণকাজের উদ্বোধন করেন উপাচার্য ড. ফারজানা ইসলাম। এর পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারর শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা, লুটপাট ও দূর্নীতির অভিযোগ এনে আন্দোলন করে আসছেন।

Related Articles

Leave a Reply

Close
Close