প্রধান শিরোনামবিনোদন

হলি আর্টিসান নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ  রাজধানীর গুলশানে হলি আর্টিসানের ওপর মর্মান্তিক হামলা নিয়ে বলিউডে একটি সিনেমা তৈরি হচ্ছে। ২০১৬ সালের ১ জুলাই সংঘটিত জঙ্গি হামলার ঘটনার উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির নাম হামলায় নিহত যুবকের নামে রাখা হয়েছে। ‘ফারাজ’ ২০ বছর বয়সী যুক্তরাষ্ট্রের জর্জিয়ার এমোরি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তিনি গ্রীষ্মের ছুটিতে সেই সময় ঢাকায় অবস্থান করছিলেন।

রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় ২০১৬ সালের ১ জুলাই জঙ্গি হামলার ঘটনাটি সারা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছিল।

সে ঘটনা নিয়ে বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী বানিয়েছেন ‘শনিবার বিকেল’ নামের সিনেমা। সেটি দীর্ঘদিন ধরে সেন্সরে আটকে আছে। এবার হলি আর্টিসান নিয়ে সিনেমা তৈরি হচ্ছে বলিউডে। নাম ‘ফারাজ’।

‘ফারাজ’ নির্মাণ করছেন হানসাল মেহতা। যিনি গত বছর ‘স্ক্যাম ১৯৯২’ ওয়েব সিরিজ নির্মাণ করে তাক লাগিয়ে দিয়েছেন বিশ্বকে।

হানসাল মেহতা বলেন, ‘ফারাজ’ সত্য ঘটনা অবলম্বনে তৈরি হবে। এটা অত্যন্ত ব্যক্তিগত একটি গল্প, যা আমি তিন বছর ধরে হৃদয়ে পুষে রেখেছি। এখানে গভীর মানবতা এবং সহিংস প্রতিকূলতার মধ্যেও বিজয়ের পতাকা উড়ানো হবে।’

সিনেমাটি প্রযোজনা করছে বলিউডের জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান টি সিরিজ। বৃহস্পতিবার (৫ আগস্ট) একটি মোশন পোস্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির ঘোষণা দেওয়া হয়েছে।

ইতিমধ্যে ৩০ সেকেন্ডের একটি অ্যানিমেটেড ফার্স্ট লুক কারিনা কাপুর তার ইন্সটাগ্রামে প্রকাশ করেছেন। যেখানে হলি আর্টিসান আক্রমণের ভয়াবহতার এক ঝলক প্রকাশ পেয়েছে।

এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করবেন কারিনা কাপুর, রণবীর কাপুরদের চাচাতো ভাই জাহান কাপুর। এ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রয়াত শশী কাপুরের ছেলে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই জঙ্গি হামলার ঘটনাটি সারা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছিল। সেখানে দেশি-বিদেশি ২৮ জন মানুষ নিহত হন, যা শোকাহত করেছিল সবাইকে। গুলশানের হলি আর্টিসান হামলার ঘটনায় ফারাজ নামটি জড়িয়ে আছে। তার পুরো নাম ফারাজ আইয়াজ হোসেন। মাত্র ২০ বছর বয়সী এই মুসলিম বাংলাদেশী যুবক ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close