আশুলিয়াস্থানীয় সংবাদ

৩ কোটি টাকা আত্মসাতের মামলায় আশুলিয়ায় মিনিসটারের ডিলার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: মিনিস্টার ও মাইওয়ান গ্রুপের ৩ কোটি আত্নসাতের মামলায় আশুলিয়ার এক ডিলার মালিককে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানা পুলিশ। কোম্পানীর কাছ থেকে পণ্য নিয়ে বিক্রি করার পর টাকা পরিশোধ না করে আত্মসাৎ করার অভিযোগ মামলা দায়ের করেন কোম্পানীটির লিগ্যাল ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজার মো গিয়াস উদ্দিন।

রবিবার (২৭ নভেম্বর) দুপুরে গ্রেপ্তার ব্যবসায়ীকে আদালতে পাঠায় আশুলিয়া থানা পুলিশ। এর আগে শনিবার রাতে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারকৃত হলেন, আশুলিয়ার বগাবাড়ি এলাকার চৌধুরী গ্রুপের প্রোপাইটর ইমরুল হাসান চৌধুরী (৪২)। মামলায় পলাতক বাকি আসামীরা হলেন, একই প্রতিষ্ঠানের আরেক প্রোপাইটার ইকবাল হাসান ও স্থানীয় পার্শ্ববর্তী এক প্রতিষ্ঠানের ব্যবসায়ী আব্দুল কাদের (৪০)।

ইমরুল হাসান চৌধুরীকে তার প্রতিষ্ঠান থেকেই শনিবার রাতে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে ২০২২ সালের জানুয়ারি মাস পর্যন্ত মাইওয়ান ও মিনিস্টার কোম্পানীর কাছ থেকে ২৪ কোটি ৭২ লাখ টাকার পণ্য গ্রহণ করে। এর বিপরীতে তারা কোম্পানীকে বুঝিয়ে দেয় ২১ কোটি ৮২ লাখ টাকা। কোম্পানী অডিট করে জানতে পারে ডিলারের কাছে এখনো ৯ লাখ টাকার পণ্য আছে এবং বাকি পণ্যের ২ কোটি ৮০ লাখ টাকা এখনো কোম্পানীকে বুঝিয়ে দেয়নি ডিলার ইমরুল ও ইকবাল। এ টাকা চাইতে গেলে কোম্পানীর কর্মকর্তাদের তারা হুমকি দেয়। এমনকি পাওনা টাকা চাওয়ার সময় তাদের পাশের এক প্রতিষ্ঠানের মালিক আব্দুল কাদের স্থানীয় প্রভাব খাটিয়ে হুমকি দেয়। টাকা আত্মসাতের কৌশল হিসেবে তারা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নাম চৌধুরী গ্রুপ থেকে বদলে আয়েশা ইলেক্ট্রনিক্স রাখে।

মামলার তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, টাকা আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ইমরুল হাসানকে গ্রেপ্তার করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। বাকি আসামীরাদের গ্রেপ্তারর চেষ্টা চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close