বিশ্বজুড়ে

অঙ্ক শেখানোর ভিডিও পর্ন সাইটে আপলোড!

ঢাকা অর্থনীতি ডেস্ক: মহামারি করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বে শিক্ষা ব্যবস্থায় বেশ পরিবর্তন এসেছে। অনলাইনে ভিডিও কলের মাধ্যমে পড়াশুনা করার মাধ্যমটা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু অনেক শিক্ষার্থীই অনলাইন ক্লাসে পড়া ঠিকভাবে বুঝতে পারে না। এ কারণে শিক্ষকরা ক্লাসের ভিডিও বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে আপলোড করে থাকেন।

ঠিক একইভাবে সম্প্রতি তাইওয়ানের এক গণিত শিক্ষক নিজের ক্লাসের ভিডিও আপলোড করেছেন অনলাইনে। কিন্তু তিনি যে প্ল্যাটফর্মে ভিডিও আপলোড করেছেন সেটি নিয়েই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। কারণ, যে ধরনের প্ল্যাটফর্ম তিনি ভিডিও আপলোড করেছেন সেটা একেবারেই পড়াশুনা বিষয়ক কোনো প্ল্যাটফর্ম নয়।

অনলাইনের পড়ানোর প্রায় ২০০টি ভিডিও তিনি আপলোড করেছেন একটি পর্ন ওয়েবসাইটে। যদিও ওই শিক্ষকের কোনো ভিডিও যৌনতা বিষয়ক নয়। সবই গণিতের।

জানা গেছে, তাইওয়ানের গণিতে ওই শিক্ষকের নাম ছাংশু(৩৪)। গণিতে স্নাতকোত্তর করেছেন তিনি। তাইওয়ানের একটি স্কুলে শিক্ষকতা করেন ছাংশু। অনলাইনে পড়ানোর ভিডিও প্রথমে তিনি আপলোড করতেন ইউটিউবে। কিন্তু পরে ইউটিউবের পাশাপাশি পর্ন ওয়েবসাইটে ভিডিও আপলোড শুরু করেন।

এ নিয়ে সে দেশের এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘পর্ন ওয়েবসাইটের জনপ্রিয়তার কথা ভেবেই ওখানে ভিডিও আপলোড করেছি।’ ওই প্ল্যাটফর্মে ভিডিওগুলো প্রচুর মানুষ দেখছেন বলেও জানিয়েছেন তিনি। সূত্র: ইন্ডিয়া টাইমস

Related Articles

Leave a Reply

Close
Close