প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

অচেতন নাশক ঔষধ খাইয়ে ছিনতাই করতো তারা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে পূর্ব রাজাসন এলাকা থেকে অটোরিক্সা ছিনতাই চক্রের ৪ সদস্য গ্রেফতার করেছে (র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন) র‌্যাব-৪।

রবিবার (১৬ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন (কোম্পানি কমান্ডার-সিপিসি-২) লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে, বুধবার (১২ জানুয়ারী) র‌্যাবের কাছে এর কাছে একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী। অভিযোগের প্রেক্ষিতে, সাভার পূর্ব রাজাসন বিরুলিয়া এলাকায় কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করে।

এরই ধারাবাহিকতায়, শনিবার (১৫ জানুয়ারি) র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল সাভারের পূর্ব রাজাসন বিরুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধার করা হয় ১ টি অটোরিক্সা, ৪ টি মোবাইল এবং নগদ ৭০০/- টাকাসহ ৪ জন সংঘবদ্ধ ছিনতাইকারীকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃত আসামীরা হলেন- (১) মোঃ পারভেজ শেখ (২৮), জেলা-নড়াইল। (২) আল-আমিন (২২), জেলা-রংপুর।(৩) মোঃ আজাহার আলী (৪৩), জেলা-জয়পুরহাট।
(৪) মোঃ মাহতাব (৪২), জেলা-ফরিদপুর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা ছিনতাই এর ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, এই চক্রটি যাত্রীর ছদ্মবেশে রিক্সা ভাড়া করে নীরব স্থানে গিয়ে অচেতন নাশক ঔষধ দিয়ে অচেতন করে ছিনতাই এর কাজ করতো। অনেক সময় এই ছিনতাইকারী চক্রটি গাড়ীর মালিকের মোবাইল নম্বর সংগ্রহ করে গাড়ী ফেরত দেওয়ার কথা বলে বিকাশে টাকা দাবী করতো। ছিনতাইকারী চক্রটি আন্তঃ জেলা অটো-অটোরিক্স-সিএনজি চালকসহ সাধারন জনগনের জন্য আতংকের কারণ। তাদের নৃশংসতার জন্য অনেক সময় প্রানহানির মতো ঘটনাও ঘটেছে। ধৃত দুর্র্ধষ চক্রটি দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে অটো-অটোরিক্সা-সিএনজি-প্রাইভেটকার ছিনতাই করে আসছিলো। অধিকাংশ সময় এই দুর্ধষ চক্রটি ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সাধারন ও নিরীহ পথচারীদের আটক করে টাকা পয়সাসহ বিভিন্ন ধরনের মালামাল ছিনতাই করে আসছিলো বলো জানা যায়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close