স্থানীয় সংবাদ

ড্যাফোডিল ইউনিভার্সিটি ছুটি ঘোষণা, ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাভারে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে আগামী ১৬ তারিখ পর্যন্ত সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ও ছুটি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৬ নভেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল। সকাল থেকে শিক্ষাথীরা হল ছাড়তে শুরু করে।

আনোয়ার হাবিব কাজল জানান, রবিবার রাতে সাভারের ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর পরিস্থিতি স্বাভাবিক রাখতে আগামী ১৬ তারিখ পর্যন্ত সকল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ও ছুটি ঘোষণা করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

গত ২৭ অক্টোবর পূর্ব শত্রুতার জেরে বেসরকারি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাবিবুল হাসান অন্তর মারধরের শিকার হয়ে ২ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে স্থানীয় বাজারে দোকানপাট ভাঙ্গচুর করে। এনিয়ে কয়েকদিন ধরেই শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গতকাল রাতে মসজিদ থেকে মাইকিং করে স্থানীয়রা হামলা চালায় শিক্ষার্থীদের ওপর। এঘটনায় আহত হয় উভয় পক্ষের অন্তত ৮-১০ জন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

এদিকে শিক্ষার্থী হত্যাকান্ডের ঘটনায় মুল হোতা রাহাত নামে এক আসামীকে ৩ নভেম্বর গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে সাভার মডেল থানা পুলিশ।

এ বিষয়ে আশুলিয়া থানা এস আই আরাফাত উদ্দিন বলেন, ঘটনা তদন্ত করা হচ্ছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অপ্রীতিকর ঘটনা অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close