প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

অনিয়মের দায়ে সাভারে দুই ডিস ব্যবসায়ীকে আর্থিক জরিমানা

নিজস্ব প্রতিবেদক: সাভারে দুটি কেবল (ডিস) টিভি অপারেটর কর্তৃপক্ষ লাইসেন্স থাকার পরও শর্তভঙ্গ করে নিয়ম বহির্ভূতভাবে ব্যবসা পরিচালনা করায় প্রতিষ্ঠান দুটিকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় প্রতিষ্ঠান দুটিকে লাইসেন্সে উল্লেখিত শর্ত মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অন্যথায় প্রতিষ্ঠান দুটি সিলগালা করে দেয়া হবে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার ( ১ জুলাই) বিকেলে সাভারের ওয়াল্ড কেবল টিভি কানেকশন ও হেমায়েতপুরের ফেয়ার ভিশন ক্যাবল টিভি অফিসে ভ্রাম্যমান আাদালত এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি, সাভার) মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ জানান, সাভারের ওয়াল্ড ক্যাবল টিভি কানেকশন নামের প্রতিষ্ঠানটি যথা নিয়মে লাইসেন্স নিলেও তারা যে সকল লোকাল ফিডারদের সাথে ব্যবসা পরিচালনা করে আসছিল, ওই সকল ফিডারদের কোন লাইসেন্স নেই। পাশাপাশি ক্যাবল টিভি আইনে কোন ব্যক্তিগত চ্যানেল চালানো নিষেধ থাকলেও প্রতিষ্ঠানটি নিজস্ব একটি চ্যানেল খুলে দীর্ঘ দিন ধরে চালিয়ে আসছিল। এজন্য প্রতিষ্ঠানটি নগদ ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

অন্যদিকে, হেমায়েতপুরের ফেয়ার ভিশন ক্যাবল টিভি কর্তৃপক্ষ হেড-এন্ড লাইসেন্স নিয়ে অথাৎ নিজেদের কন্ট্রোল রুম করে ব্যবসা পরিচালনার কথা থাকলেও প্রতিষ্ঠানটি রাজধানীর মিরপুরের একটি কন্ট্রোল রুম থেকে সংযোগ নিয়ে এলাকায় ব্যবসা চালিয়ে আসছিল দীর্ঘ দিন ধরে। এজন্য প্রতিষ্ঠানটিকে ৫২ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, ওয়াল্ড ক্যাবল টিভি কানেকশন কর্তৃপক্ষতে দ্রুত সময়ের মধ্যে বৈধ ফিডারদের সাথে ব্যবসা পরিচালনা করার নির্দেশ দেয়া হয়। একই সাথে ওয়ার্ড ক্যাবল টিভি কানেকশনের সাথে যে সকল ফিডাররা ব্যবসা পরিচালনা করে আসছে তাদেরও দ্রুত লাইসেন্স নিয়ে ব্যবসা পরিচালনা করার নির্দেশ দেয়া হয়।

এছাড়া, হেমায়েতপুরের ফেয়ার ক্যাবল টিভি কর্তৃপক্ষ কে নিজের কন্ট্রোল রুম চালু করে লাইসেন্সের শর্ত মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশ দেয়া হয়েছে। প্রতিষ্ঠান দুটিকে ক্যাবল টিভি লাইসেন্স নিতিমালা শর্ত মোতাবেক শাস্তি দেয়া হয়েছে বলেও যোগ করেন নির্বাহী এই ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ সাভার মডেল থানার পুলিশ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close