প্রধান শিরোনামবিনোদন

অপূর্ব-তানজিন তিশার ‘পলিটিক্স’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রেম, ভালোবাসা, মধ্যবিত্ত সংকটের অসংখ্য নাটকের বাইরে সামাজিক প্রেক্ষাপট, রাজনীতি ও ক্যাডার পলিটিক্সের ওপর ভিত্তি করে ঈদে খুব কম নাটক তৈরি হয়েছে। তবে সেই হাতেগোনা কাজের মধ্যে প্রশংসার দাবিদার নির্মাতা সঞ্জয় সমদ্দার।

ঈদুল আজহা উপলক্ষ্যে সঞ্জয় সমদ্দার নিয়ে এলেন ইশতিয়াক আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘আপেলশাস্ত্র’ অবলম্বনে নাটক ‘পলিটিক্স’। নাটকটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশন (লাইভ টেকনোলজি)। পরিচালনায় পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন নির্মাতা।

‘পলিটিক্স’ নাটকের গল্প বিস্তৃত হয়েছে আমাদের চারপাশের পরিচিত পরিবেশে বেড়ে ওঠা আজাদ নামের এক যুবকের রাজনীতি, ক্যাডার হয়ে ওঠা, প্রেম টানাপোড়েন আর জীবন বাস্তবতা ঘিরে। যে গল্পে দেখা যাবে। আজাদকে হয় রাজনীতি, না হয় ভালোবাসার মানুষ যেকোনো একটা বেছে নিতে হবে। কী করবে আজাদ?

কেন্দ্রীয় আজাদ চরিত্রে টেলিসিনেমাটিতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। তার সঙ্গে দেখা যাবে তানজিন তিশাকে। ইতোমধ্যে নাটকটির ট্রেলার ইউটিউব এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। যা বেশ সাড়া ফেলেছে।

‘পলিটিক্স’ নিয়ে নির্মাতা সঞ্জয় সমদ্দার বলেন, এটি রাজনীতি, পরিবার, প্রেম ও বিশ্বাসঘাতকতার গল্প। মূল্যবোধের সংকটের ও আত্ম উপলব্ধির গল্প। ইশতিয়াক আহমেদের লেখা আপেলশাস্ত্রের গল্প অসাধারণ। নির্মাণ নিয়ে দর্শকই বলবেন দেখার পর।

অপূর্ব- তানজিন তিশা ছাড়াও বিভিন্ন চরিত্রে নাটকটিতে অভিনয় করেছেন শিমুল খান, ইভান সাইর, রাশেদ মামুন অপু, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, স্বর্নলতা, সিয়াম নাসির, আনোয়ার হোসেন প্রমুখ। নাটকটি প্রচারিত হবে বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটে, বাংলাভিশনের পর্দায়। আর লাইভ টেক ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে একইদিন বিকেল পাঁচটায়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close