বিনোদন

‘অবতার’ নিয়ে আসছেন মাহি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মুক্তি পেতে যাচ্ছে মাহিয়া মাহি অভিনীত নতুন সিনেমা ‘অবতার’। মাহমুদ হাসান শিকদার পরিচালিত সিনেমাটি আগামী ১৯ জুলাই সারা দেশে ছবিটি মুক্তি পাবে। গেল মার্চ মাসে সেন্সর বোর্ড আনকাট ছাড়পত্র দেয় ছবিটিকে। এবার দর্শক দেখবে ছবিটি।

মাহমুদ হাসান শিকদার বলেন, ‘সেন্সর ছাড়পত্র হাতে পাওয়ার পর ‘অবতার’ মুক্তি দেওয়ার জন্য ভালো একটা দিন খুঁজছিলাম। অবশেষে ১৯ জুলাই মুক্তির তারিখ ঠিক করেছি। কয়েক সপ্তাহের মধ্যে অনলাইনে সিনেমার টিজার প্রকাশ করবো। আশা করছি দর্শকদের ভালো লাগবে সিনেমাটি।’

২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’র শুটিং শুরু হয়। শেষ হয় ২০১৮ সালের ডিসেম্বরে। সিনেমাটির কাহিনী প্রসঙ্গে মাহমুদ হাসান শিকদার বলেন, ‘মানব সভ্যতার শুরু থেকে ভালো আর মন্দের ভারসাম্য দোদুল্যমান। আজ আমাদের সভ্যতা ভারসাম্যহীন, অসুস্থ, জীর্ণ। অশুভ শক্তির কালো ছায়ায় বিকলাঙ্গ। এখানে শিশুর খাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট শিশু ধর্ষিত।

মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবুও সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির ঝাণ্ডা, হতে হয় অবতার। এই অবতারদের গল্প নিয়ে এগিয়ে গেছে ছবিটির কাহিনী।’

‘অবতার’র কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা করছেন সাগা এন্টারটেইনমেন্ট।

সিনেমাটিতে গান থাকছে মোট পাচঁটি। এর মধ্যে চারটি তৈরি হয়েছে। গানগুলো লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী ও তারিক তুহিন। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন, জাভেদ আহমেদ কিসলু ও কিশোর। কণ্ঠ দিয়েছেন ন্যানসি, এসআই টুটুল, কিশোর ও পুলক।

Related Articles

Leave a Reply

Close
Close