দেশজুড়ে

টিসিবির তেলের বোতল এবার নদীতে, ডিলারের জেল–জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নড়াইলে চিত্রা নদীতে ভেসে বেড়ানো টিসিবির তেলের খালি বোতলের রহস্য উদ্‌ঘাটন করেছে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে টিসিবির ডিলারের জেল–জরিমানা হয়েছে।

দণ্ডাদেশ পাওয়া টিসিবির ডিলারের নাম মোহাম্মদ খোকন। বুধবার বিকেলে তাঁকে নড়াইল শহরের রূপগঞ্জ বাজার থেকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশ জানায়, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ খোকনকে বুধবার বিকেলে রূপগঞ্জ বাজার থেকে আটক করা হয়। এ সময় তাঁর দোকান থেকে ২৩ হাজার কেজি চিনি, ৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার তাঁকে ৬ মাসের কারাদণ্ড দেন। পাশাপাশি তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন বলেন, নদীতে টিসিবির খালি তেলের বোতল ভাসতে দেখে গোয়েন্দা পুলিশকে রহস্য উদ্‌ঘাটনের নির্দেশ দেওয়া হয়। উপপরিদর্শক মোহাম্মদ সেলিম রেজার নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল ২৪ ঘণ্টার মধ্যে রহস্য উদ্‌ঘাটন করে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের এই মহাদুর্যোগে সরকার ন্যায্যমূল্যে সাধারণ মানুষের মধ্যে টিসিবির ভোগ্যপণ্য ডিলারের মাধ্যমে বিক্রি করছে। এসব পণ্য নিয়ে যে দুর্নীতি করবে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close