দেশজুড়ে

অবৈধ বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্নের পরামর্শ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অবৈধ বিদ্যুৎ ও গ্যাস সংযোগ চিহ্নিত করে বিচ্ছিন্ন করতে জোরাল পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খণিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ সুপারিশ করা হয়।

মো. শহীদুজ্জামান সরকার সভায় সভাপতিত্ব করেন। কমিটির সদস্য ও বিদ্যুৎ, জ্বালানি ও খণিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আলী আজগার, মো.  নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান সভায় অংশ নেন।

বৈঠকে অবৈধ গ্যাস এবং বিদ্যুতের সংযোগ চিহ্নিত করতে নিয়মিত মনিটরিং কার্যক্রম জোরদার করার পরামর্শ দেয়া হয়।

বৈঠকে ২০২০ সালের মধ্যে বিদ্যুৎ উৎপাদন ২৩ হাজার মেগাওয়াটে উন্নীতকরণ এবং শতকরা ৯৬ ভাগ জনগোষ্ঠীকে বিদ্যুৎ সুবিধা প্রদানে জ্বালানি ও খণিজ সম্পদ বিভাগের গৃহীত পরিকল্পনা বাস্তবায়নের ওপর একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। এ বিষয়ে মন্ত্রণালয়ের নেয়া পদক্ষেপসমূহের বিবরণও উপস্থাপন করা হয়।

বৈঠকে কমিটি দেশের সব স্থানে সমপরিমাণ গ্যাস সরবরাহ নিশ্চিত করার পাশাপাশি অপশোর গ্যাস আহরণে আরো বেশি কার্যকর ব্যবস্থা নেয়ার সুপারিশ করে। সভায় সারা দেশের বিদ্যুৎ ও জ্বালানি স্থাপনাগুলোর নিরাপত্তা নিশ্চিত করার সুপারিশ করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close