দেশজুড়েপ্রধান শিরোনাম

অভাবের তাড়নায় ঋণগ্রস্ত ভ্যান চালকের আত্মহত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঝিনাইদহের মহেশপুরে অভাবের তাড়নায় ঋণগ্রস্ত এক ভ্যান চালক আত্মহত্যা করেছে বলে জানা গেছে। পারিবার ও এলাকাবাসী জানায়, মহেশপুর উপজেলার কাজীবেড় ইউনিয়নের ডালভাঙ্গা গ্রামের ৪ সন্তানের জনক অহিদুল ইসলাম (৩০) সোমবার( ৬ এপ্রিল) দিবাগত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সে ওই গ্রামের মৃত ইসমাইল মণ্ডলের ছেলে।

স্ত্রী সুফিয়া খাতুন ও এলাকাবাসী জানায়, ওহিদুল ইসলাম পেশায় একজন ভ্যানচালক। এনজিও এবং অন্যদের কাছে থেকে সে ৫৫ হাজার টাকা ঋণগ্রস্ত আছে। ভ্যান চালিয়ে যা আয় হতো তা দিয়ে নিজের সংসার চালানো ও ঋণের কিস্তি পরিশোধ করতো।

করোনার কারণে রাস্তায় বের হতে না পেয়ে গত ১ সপ্তাহ যাবত তার আয় রোজগার হচ্ছিল না। এ নিয়ে সংসারে অশান্তি চলছিল। সোমবার(৬ এপ্রিল) তার ভাবীর খবর পেয়ে চাল ও টাকা দিয়ে যায়। স্ত্রী চাল দিয়ে রান্না করে সন্তানদের খাওয়ায়। অহিদুল ইসলাম বাড়ি ফিরে এলে বাজার সদাই নিয়ে স্ত্রীর সাথে ঝগড়া হয়। রাতেই তারা না খেয়ে ঘুমিয়ে পড়ে। রাত ৩ টার দিকে অহিদুল ইসলাম ঘরের আড়ার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এ পরিবারটি এ পর্যন্ত সরকারি বা বেসরকারি কোন ত্রাণ বা সহযোগিতা পায়নি বলে অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বিএম সেলিম রেজা জানান, সোমবার খাদ্য সহায়তার তালিকা করা হয়েছে। যেখানে তার স্ত্রীর নাম ছিল। আগামীকাল বার পরশু তাকে খাদ্য সহযোগিতা করা হতো।এ বিষয়ে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মইমেনুল ইসলাম জানান, ওই ব্যক্তি ঋণে জর্জরিত এবং খুব অভাবী ছিল ও মাঝে-মধ্যে তার পেট ব্যথা করতো এ সকল কারণেই সে আত্মহত্যা করতে পারে বলে তিনি জানান।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close