বিনোদন

অভিনেত্রী আঁখির অবস্থার অবনতি

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর মিরপুরে শুটিং করতে গিয়ে বিস্ফোরণে দগ্ধ নাট্যাভিনেত্রী শারমিন আঁখির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, পুড়ে যাওয়া ক্ষত এখনও শুকায়নি। তার মধ্য বৃহস্পতিবার থেকে তিনি কিছুটা জ্বরাক্রান্ত। সেই সাথে শ্বাসকষ্টও রয়েছে। তার অবস্থা অবনতি হয়েছে।

এদিকে দগ্ধ আঁখির স্বামী নির্মাতা রাহাত কবির জানান, বৃহস্পতিবার ভোরে হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হয়। পরবর্তীতে চিকিৎসকরা ঝুঁকি এড়াতে হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে তাকে আইসিইউতে নেন। আজ শুক্রবার বিকেল থেকে তার শ্বাসকষ্ট কমে গেছে। এখন স্ট্যাবল আছেন। তবে শরীর খুবই দুর্বল। মুখে খাবার খেতে পারছেন। কথাও বলতে পারছেন অল্প অল্প।

এর আগে চিকিৎসকরা জানান, শারমিন আঁখির দুই হাত, দুই পা, মুখমন্ডল, মাথার একপাশ এবং শ্বাসনালিসহ শরীরের ৩৫ শতাংশ পুড়ে গেছে। তার সব ধরনের চিকিৎসা চলছে।

গত ২৮ জানুয়ারি বেলা ২টার দিকে মিরপুরের একটি শুটিং হাউজে মেকআপ রুমে বিস্ফোরণে দগ্ধ হন অভিনেত্রী শারমিন আঁখি। সেদিন তার স্বামী জানান, তারা পল্লবী ইস্টার্ন হাউজিংয়ে থাকেন। শনিবার সকালে তিনি নিজেই শারমিনকে মিরপুর-১১, কালশী রোড এ্যাপেক্স শো-রুমের পাশের একটি সুটিংস্পটে নিয়ে যান। দুপুরে শারমিন মেকআপ রুমে ঢুকেন। ওই রুমের ভিতরেই টয়লেট ছিল। শুটিংয়ের জন্য চুল স্ট্রেট করা শেষে সকেট থেকে মেশিনের প্লাগ খোলার সময় একটি স্পার্ক হয় এবং বিকট শব্দে বিস্ফোরণ হয়।

তার ধারণা, ঘটনার আগে মেকআপ রুমে কেউ বডি স্প্রে ব্যবহার করতে পারে। যা সেখানকার বাতাসে ছিলো বা টয়লেট থেকে মিথেন গ্যাসের কারণেও বিস্ফোরণের সূত্রপাত হতে পারে। এছাড়া শুটিং হাউজটি সম্পূর্ণ নতুন। সেখানে রঙের প্রচুর গন্ধও ছিল।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার শাহাবুদ্দিনের মেয়ে শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা আঁখির মঞ্চে পথচলা শুরু ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’-এর সঙ্গে। এই দলের নিয়মিত প্রযোজনা তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করেই আলোচনায় আসেন তিনি। পরবর্তী সময়ে শিহাব শাহীনের ‘অনামিকা’ ও ইয়ামিন ইলানের ‘আজ বাবার বিয়ে’ টিভি নাটকে অভিনয় করে আলোচনায় আসেন তিনি।। ‘ইতি তোমারই ঢাকা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার।

Related Articles

Leave a Reply

Close
Close